Header Border

ঢাকা, শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩৬.৯৬°সে

আফগানিস্তানের বিপক্ষে কঠিন সময় আসছে: পাপন

সময় সংবাদ রিপোর্টঃ  আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে ৫৪৬ রানের জয় তুলে নিয়েছে টাইগাররা। রান বিবেচনায় এটি টেস্ট ইতিহাসে বাংলাদেশের সবচেয়ে বড় জয়। আর আন্তর্জাতিক টেস্ট ইতিহাস দেখলে রান হিসাবে এটি তৃতীয় বড় জয়। ১৯৩৪ সালের পর এই প্রথম কোনো দল টেস্ট ক্রিকেটে ৫০০ রানের বেশি ব্যবধানে জয় পেলো।

তবে এমন দাপুটে রূপ নাও দেখা যেতে পারে নিকট ভবিষ্যতে। আফগানদের বিপক্ষে আগামী জুলাইয়ের শুরুতে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবেন তামিম-সাকিবরা। সেই সিরিজের জন্য আগাম সতর্কবার্তা দিয়েছেন নাজমুল হাসান পাপন।

শনিবার (১৭) একমাত্র টেস্ট ম্যাচটি শেষে গণমাধ্যমের মুখোমুখি হন বিসিবি সভাপতি। এই সময় আফগানিস্তানের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি এবং ওয়ানডে সিরিজটা কঠিন হবে উল্লেখ করে পাপন বলেন, ‘কঠিন সময় আসছে। কঠিন সময় বলতে আফগানিস্তানের বিপক্ষে সামনে যে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ, সেখানে ওদের সেরা বোলাররা খেলবে। আমাদের আশা ওখানেও যেন একইভাবে জিততে পারি। এরপর এশিয়া কাপ, নিউজিল্যান্ড সিরিজ এবং সর্বশেষ বিশ্বকাপ। সামনে সব কঠিন খেলা।’

বাংলাদেশ হারলে আগে পাপনের মন খারাপ থাকতো। এখন অবশ্য দৃশ্যপট বদলেছে, ‘এসব কঠিন খেলায় যদি ভালো খেলি, জয়-পরাজয় কোনো ব্যাপার না। আগে হারলে আমার খুব মন খারাপ হতো। এখন একটু পরিবর্তন হয়েছে। দেখি ভালো খেলছে কিনা, হারতেই তো পারি। বড় কথা হচ্ছে ভালো খেলা। এখন যে মানসিকতায় খেলছে, এটা ভালো লাগছে। তিন সংস্করণে যদি ধরে রাখতে পারি, তবেই খুশি।’

আগামী ৫, ৮ ও ১১ জুলাই অনুষ্ঠিত হবে আফগানদের বিপক্ষে টাইগারদের ওয়ানডে সিরিজ। এরপর হবে টি-টোয়েন্টি। ইতোমধ্যে ওয়ানডে সিরিজের জন্য বিসিবি দল ঘোষণা করেছে। যেখানে দুই বছর পর ফরম্যাটটিতে ফিরেছেন নাঈম শেখ। দু’য়েক সিরিজ আগে বাদ পড়া আফিফ হোসেনকেও এই দলে রাখা হয়েছে। তবে বাদ পড়েছেন আগের সিরিজে থাকা ইয়াসির রাব্বি, রনি তালুকদার এবং মৃত্যুঞ্জয় চৌধুরী।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

নতুন শিক্ষাক্রমে এসএসসি পরীক্ষা হবে ৫ ঘণ্টার
থাইল্যান্ড গেলেন প্রধানমন্ত্রী
তাপদাহে হিট অ্যালার্টের মেয়াদ আরও বাড়াল আবহাওয়া অফিস
বোতলজাত সয়াবিন তেলের দাম বাড়াল সরকার
উপজেলায় এমপি মন্ত্রীর সন্তান-স্বজনরা প্রার্থী হলে ব্যবস্থা
সব বিরোধী দলের উপজেলা নির্বাচন বর্জন

আরও খবর