Header Border

ঢাকা, সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩৮.৯৬°সে

কর্ম মানুষকে সফল ও জনপ্রিয় করে,জননেতা হওয়ার স্বপ্ন নয়……

 

আব্দুর রহমান মহিম,রামগঞ্জঃ একজন শাহাদাত হোসেন সেলিম,যিনি রামগঞ্জের বিএনপি’কে দিয়েছেন নতুন প্রান। যার অক্লান্ত পরিশ্রমে রামগঞ্জ বিএনপি আজ সুসংবদ্ধ ও শক্তিশালী।

গত সাত বছর রামগঞ্জ বিএনপি’র জন্য এবং বিএনপি কে সুসংবদ্ধ করার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন এই মানুষটি। বিএনপি ঘরোনার একজন কর্মী, সমর্থক নেতা সে যে পর্যায়ের হোক, কারো মৃত্যু, জানাজা, কুলখানি, সবকিছুতেই খবর পেয়ে ছুটে এসেছেন। অংশগ্রহণ করেছেন, আর্থিক প্রয়োজনে সহযোগিতা করেছেন। ছাত্রদলের রাকিবের কথাই বলা যাক। ক্যান্সারাক্রান্ত রাকিব যখন নীরবে নিভৃতে অসহায় হয়ে পড়েছিল, তখন খবর পেয়ে ছুটে এসেছেন শুধুর ঢাকা থেকে। দিয়েছেন সহযোগিতার হাত বাড়িয়ে। হাসপাতাল ডাক্তার থেকে শুরু করে সকল কিছুর অ্যারেঞ্জমেন্ট করেছেন। নিজে অনুদান দিয়েছেন, এবং সকল শ্রেণীর মানুষকে অনুদান দানের জন্য উৎসাহিত করেছেন।রাকিবের চিকিৎসার সার্বক্ষণিক খোঁজ খবর নিয়েছেন । এভাবে শুধু রাকিব নয় বিএনপি, ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল এবং বিএনপির অঙ্গসংগঠনের যেকোনো কর্মী অসুস্থ হোক তিনি খোঁজখবর নিয়েছেন চিকিৎসার জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন এবং নিজে স্ব’শরীরে এসে তদারকি করেছেন। করোনা মহামারীতে যখন চারদিক স্থবির। সবাই যেখানে নিজের ইয়া নাফসি ইয়া নাফসি করতে বেহুঁশ, তিনি তখন সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন ছুটে এসেছেন রামগঞ্জের গণমানুষের মাঝে। প্রতিটি ইউনিয়ন ওয়ার্ডে বিতরণ করেছেন খাদ্য সামগ্রী। প্রতিটি স্কুল-কলেজ-মাদ্রাসায় বিতরণ করেছেন সুরক্ষা সামগ্রী এবং মাক্স। খুলেছেন করণা আক্রান্ত রোগীদের তাৎক্ষণিক চিকিৎসা নিশ্চিত করার জন্য “কোভিড-১৯ সেল “যেখানে ছিল অ্যাম্বুলেন্স, অক্সিজেন, পিপিএ সহ কোভিড আক্রান্ত রোগীর তাৎক্ষণিক প্রয়োজনীয় সকল সরঞ্জামাদি। সকল প্রকার জাতীয় দিবস ও বিএনপির সকল প্রকার সাংগঠনিক অনুষ্ঠান সফল করার পিছনে যার নিরলস পরিশ্রম ও অবদান রয়েছে। শত ব্যস্ততা বাদ দিয়ে হলেও ছুটে এসেছেন নেতাকর্মীদের যে কোনো প্রয়োজনে। গত ২০১৮ এর জাতীয় নির্বাচনের পর হাত বাড়িয়েছেন সকল ক্ষতিগ্রস্ত নেতাকর্মীদের পাশে। যখনই সুযোগ পান তখনই ছুটে আসেন নিজ নির্বাচনী এলাকায়। সকল পেশাজীবী মানুষের সাথে মিশেন একজন নিরহংকারী সৎ এবং যোগ্য নেতার ভূমিকায়। তিনি বিএনপি ঘরানার অন্য দলের রাজনীতিবিদ হলেও, কখনো বিএনপি’র নেতাকর্মীদের পাশে দাঁড়াতে কুণ্ঠাবোধ করেন নাই। বিএনপি’র অন্যান্য মনোনয়ন প্রত্যাশীদের দিকে তাকিয়ে থাকেননি কখনো মানুষের সেবা করতে। তার জন প্রশংসনীয় এসব কাজের ফলেই রামগঞ্জের মাটি আজও বিনপির কাটি বলেই সমাদৃত। প্রতিহিংসা, অপরাজনীতি, পরসমালোচনায় তিনি বিশ্বাসী নন। তিনি রাজনৈতিক প্রতিযোগিতায় বিশ্বাসী, তিনি কর্মে বিশ্বাসী, আত্ম মনোবলে বিশ্বাসী দীপ্তমান একজন রাজনীতিবিদ।

“তিনি বিশ্বাস করেন অযোগ্যরাই হিংসা করে বেশি “,তাই রামগঞ্জের সকল শ্রেণীর জনগণ মনে করে শাহাদাত হোসেন সেলিম ভাই “ই” রামগঞ্জের ধানের শীষের যোগ্য উত্তরসূরী।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ইসলামের দৃষ্টিতে প্রতিবেশীর প্রতি দায়িত্ব ও কর্তব্য
উপজেলায় এমপি মন্ত্রীর সন্তান-স্বজনরা প্রার্থী হলে ব্যবস্থা
সব বিরোধী দলের উপজেলা নির্বাচন বর্জন
ঢাকায় মুক্তিযোদ্ধা সমাবেশ করবে বিএনপি
রমজান সংযম শেখায়,নামাজ শেখায় কল্যাণ
উন্নত সমাজ গঠনে সামাজিক সংগঠনের বিকল্প নেই

আরও খবর