Header Border

ঢাকা, বুধবার, ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৮.৯৬°সে

কানাডায় বাংলাদেশ ফেস্টিভ্যালের লোগো উন্মোচন

সময় সংবাদ রিপোর্টঃ কানাডার ক্যালগেরির বাংলাদেশ সেন্টারে কানাডায় বসবাসরত বহু ভাষাভাষী সংস্কৃতির এবং নতুন প্রজন্মের কাছে আবহমান বাংলার কৃষ্টি, ইতিহাস ও ঐতিহ্য তুুলে ধরতে বাংলাদেশ কানাডা অ্যাসোসিয়েশন অব ক্যালগেরির উদ্যোগে ‘বাংলাদেশ ফেস্টিভ্যালের আলবার্টা’র লোগো উন্মোচন করা হয়েছে। অনুষ্ঠানটির পৃষ্ঠপোষক ক্যালগেরির প্রেইরি ওয়েস্টার্ন কলেজ। মিডিয়া পার্টনার চ্যানেল আই এবং আলবার্টার প্রথম বাংলা অনলাইন পোর্টাল প্রবাস বাংলা ভয়েস।

আগামী ২৬ ও ২৭ আগস্ট অনুষ্ঠেয় দুই দিনব্যাপী মেগা অনুষ্ঠানের বিভিন্ন দিক তুলে ধরেন বাংলাদেশ কানাডা অ্যাসোসিয়েশন অব ক্যালগেরির সভাপতি কয়েস চৌধুরী এবং সাধারণ সম্পাদক শুভ্র দাস শুভ্র। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের নেতৃবৃন্দসহ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ।

বাংলাদেশ কানাডা অ্যাসোসিয়েশন অব ক্যালগেরির সভাপতি কয়েস চৌধুরী বলেন, কোভিড পরবর্তী দীর্ঘ বিরতির পর আমরা সবাই আবার একত্রিত হতে যাচ্ছি বাংলাদেশ ফেস্টিভ্যালের  মধ্য দিয়ে। আমাদের সংস্কৃতির বলয় বহু ভাষাভাষী সংস্কৃতির মানুষের কাছে পৌঁছে দেয়াই আমাদের উদ্দেশ্যে। আর সেই লক্ষ্যেই এবার আমরা দুইদিন ব্যাপী মেগা অনুষ্ঠানের আয়োজন করতে যাচ্ছি।

বাংলাদেশ কানাডা অ্যাসোসিয়েশন অব ক্যালগেরির সহ-সভাপতি কাজী জুনায়েদ বলেন, দুই দিনব্যাপী এই অনুষ্ঠানে আমাদের সাথে অন্যান্য প্রদেশ এবং শহরের প্রবাসী বাঙালিরাও অংশগ্রহণ করবেন। এছাড়াও অন্যান্য সংস্কৃতির মানুষেরাও অনুষ্ঠানে যোগ দিবেন।

বাংলাদেশ কানাডা অ্যাসোসিয়েশন অব ক্যালগেরির সাধারণ সম্পাদক শুভ্র দাস শুভ্র বলেন, বিশাল বাজেটের এই অনুষ্ঠানে বাংলাদেশের স্বনামধন্য শিল্পীগণ উপস্থিত থাকবেন। ইতোমধ্যে আমরা কমিউনিটি থেকে ব্যাপক সাড়া পেয়েছি। সকলের সহযোগিতা নিয়েই আমরা ‘বাংলাদেশ ফেস্টিভ্যাল আলবার্টা ২০২৩’ কে সফল করে তুলতে চাই।

সাংস্কৃতিক সম্পাদিকা উম্মে তানিয়া ইপা বলেন, এই অনুষ্ঠানে যোগ দিতে বাংলাদেশের স্বনামধন্য শিল্পী সাবিনা ইয়াসমিন আসছেন। এছাড়াও আমাদের অনুষ্ঠান এমনভাবে সাজানো হয়েছে যাতে করে সব শ্রেণির দর্শক মুগ্ধ হন।

উল্লেখ্য দুই দিনব্যাপী মেগা এই অনুষ্ঠানে বাংলাদেশের স্বনামধন্য শিল্পী সাবিনা ইয়াসমিন, ইমরান মাহমুদুল, দিলশাদ নাহার কনা এবং মুজাসহ আরও অনেকে উপস্থিত থাকবেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

সড়কে মৃত্যুর মিছিল:দশ বছরে প্রাণহানি ৭৮ হাজার,দায় নিচ্ছে না কেউ
প্রথম ধাপে উপজেলা চেয়ারম্যান হলেন যারা
চট্টগ্রামে বিমানবাহিনীর প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত
বেপরোয়া মন্ত্রী-এমপিরা ইসির নজরদারিতে
মে মাসে ১৩টি বজ্রঝড়ের আভাস
দেশজুড়ে টানা বৃষ্টির সুখবর দিল আবহাওয়া অফিস

আরও খবর