Header Border

ঢাকা, মঙ্গলবার, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩২.৯৬°সে

জাহাঙ্গীরনগরে সি ইউনিটের ভর্তি পরীক্ষায় বি ইউনিটের উত্তরপত্র

সময় সংবাদ রিপোর্টঃ  জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের কলা ও মানবিকী অনুষদ ও বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউটের আওতাভুক্ত সি ইউনিটের ভর্তি পরীক্ষায় ছয় পরীক্ষার্থীর পরীক্ষা সমাজবিজ্ঞান অনুষদভুক্ত বি ইউনিটের উত্তরপত্রে (ওএমআর) নেওয়া হয়েছে।

গতকাল রবিবার সমাজবিজ্ঞান অনুষদের ১৩০ নম্বর কক্ষে এ ঘটনা ঘটে।জানা যায়, রবিবার সি ইউনিটের পরীক্ষা শেষে রাতে সি ইউনিটের ফলাফল প্রকাশের জন্য ওএমআর মেশিনে উত্তরপত্র প্রবেশ করালে ৬টি বি ইউনিটের উত্তরপত্র পাওয়া যায়। সেই সাথে বি ইউনিটের আরও ৪৫টি ওএমআর ফাঁকা ফেরত আসে বলে জানা গেছে।

এ বিষয়ে সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের সহযোগী অধ্যাপক উজ্জ্বল কুমার মণ্ডল বলেন, সি ইউনিটের ওএমআরগুলো স্ক্যান করার সময় বি ইউনিটের ছয়টি ওএমআর পাওয়া যায়। পরীক্ষা শেষে ওই কক্ষ থেকে ফেরত পাঠানো বাড়তি প্রশ্নপত্র এবং ওএমআরগুলোর মধ্যে বি ইউনিটের আরও ৪৫টি ওএমআর খুঁজে পেয়েছি।

কলা ও মানবিকী অনুষদের ডিন মো. মোজাম্মেল হক বলেন, বিষয়টি নিয়ে আমরা শঙ্কিত। আমি ঘটনাটি গতকাল রাতে জানতে পারি। কিন্তু এটি আমাকে তাৎক্ষণিক জানানো উচিত ছিল। এটা নিয়ে কাজ করছি। উপাচার্য স্যারের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেওয়া হবে।

এ বিষয়ে সমাজবিজ্ঞান অনুষদের ভারপ্রাপ্ত ডিন বশির আহমেদ বলেন, এটা ভুল হয়েছে। তবে আমরা এটা নিশ্চিত করছি, ওই ছয় শিক্ষার্থীকে ভিক্টিম করা হবে না। তাদের যথাযথ মূল্যায়ন করা হবে।

উপাচার্য মো. নূরুল আলম বলেন, ঘটনাটি অনাকাঙ্ক্ষিতভাবে ঘটেছে। তবে এই ঘটনার জন্য সি ইউনিটের ফলাফল তৈরিতে কোনো সমস্যা হওয়ার কথা নয়। তবে আমরা বিষয়টি খতিয়ে দেখব।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

দেশজুড়ে টানা বৃষ্টির সুখবর দিল আবহাওয়া অফিস
ঢাকায় আজ তাপমাত্রার সব রেকর্ড ভাঙার শঙ্কা
খুলেছে শিক্ষাপ্রতিষ্ঠান, মানতে হবে নির্দেশনা
আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি
নতুন শিক্ষাক্রমে এসএসসি পরীক্ষা হবে ৫ ঘণ্টার
থাইল্যান্ড গেলেন প্রধানমন্ত্রী

আরও খবর