Header Border

ঢাকা, শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩৫.৯৬°সে

টঙ্গীতে মার্কেট ভবনের গুদামে আগুন,ব্যাপক ক্ষয়ক্ষতি

সময় সংবাদ লাইভ রিপোর্টঃ  টঙ্গীতে মরিয়ম ম্যানশন নামের একটি বহুতল ভবনে অগ্নিকাণ্ড ঘটেছে। বুধবার সকাল ৫টা ৪০ মিনিটে আগুন লাগে। অগ্নিকাণ্ডের খবর পেয়ে টঙ্গী ও উত্তরা ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিটের কর্মীরা চেষ্টা চালিয়ে সকাল ৭টা ১০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনেন।

স্থানীয়রা জানায়, টঙ্গী বাজার এলাকায় মরিয়ম ম্যানশন নামের একটি ৭ তলা ভবনে দ্বিতীয় তলায় একটি প্রাইভেট ব্যাংক কার্যক্রম পরিচালনা করে। ভবনের বাকি অংশ স্থানীয় ব্যবসায়ীরা গুদাম হিসেবে মালামাল মজুত করেন। ভোরে ওই ভবনের চার তলায় আগুন দেখতে পেয়ে স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করেন। পরে চার তলায় লাগা আগুন ৫ তলায় ও ৬ তলায় ছড়িয়ে পড়লে ফায়ার সার্ভিসে খবর দেয়। খবর পেয়ে টঙ্গী ফায়ার সার্ভিসের তিনটি ও উত্তরা ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনেন। এ ঘটনা আফরিন ট্রেডার্সের মালিক সোহেল ও মনির হোসেনসহ অনেক ব্যবসায়ীর গুদামজাত করে রাখা কয়েক কোটি টাকার মালামালের ক্ষয়ক্ষতি হয়েছে বলে ব্যবসায়ীরা জানান।

ভবনে থাকা ব্যবসায়ী লিখন হোসেন বলেন, আগুন নিভাতে গিয়ে আমিসহ ওই ভবনে থাকা ৬ জন দগ্ধ হয়েছি। দগ্ধদের মধ্যে রয়েছেন লিটন, রাকিব, সাগর, রোমান ও মনোয়ারুল। তাদের কারো হাত, মাথার চুল ও পা আগুনে সামান্য ঝলসে গেছে। তারা স্থানীয় ক্লিনিকে চিকিৎসা নিয়েছেন।

টঙ্গী ফায়ার সার্ভিসের কর্মকর্তা আবু মোহাম্মদ সাজেদুল কবির জোয়ার্দার বলেন, বুধবার ভোরে একটি মার্কেটে আগুন লাগার খবর পাই। পরে টঙ্গী ফায়ার সার্ভিসের মোট তিনটি ইউনিট আগুন নেভানোর চেষ্টা করি। আগুনের তীব্রতা বেড়ে যাওয়ায় উত্তরা ফায়ার স্টেশনের আরো তিনটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ করে। পরে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট ৫টা ৫০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ শুরু করে। সকাল ৭টা ১০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে।তিনি আরো জানান, আগুন লাগার কারণ ও ক্ষয়-ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে জানা যাবে।

মোঃ বেলাল হোসাইন আতিক,সিটি রিপোর্টার,সময় সংবাদ লাইভ

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

নতুন শিক্ষাক্রমে এসএসসি পরীক্ষা হবে ৫ ঘণ্টার
থাইল্যান্ড গেলেন প্রধানমন্ত্রী
তাপদাহে হিট অ্যালার্টের মেয়াদ আরও বাড়াল আবহাওয়া অফিস
বোতলজাত সয়াবিন তেলের দাম বাড়াল সরকার
উপজেলায় এমপি মন্ত্রীর সন্তান-স্বজনরা প্রার্থী হলে ব্যবস্থা
সব বিরোধী দলের উপজেলা নির্বাচন বর্জন

আরও খবর