Header Border

ঢাকা, মঙ্গলবার, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৯.৯৬°সে

নবীনগরে আওয়ামীলীগ নেতার উপর হামলা এবং চাঁদাবাজির অভিযোগ


সময় সংবাদ লাইভ রিপোর্টঃব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে ইউনিয়ন আওয়ামিলীগের সহ-দফতর সম্পাদক খাজা আলমগীরের উপর দুর্বৃত্তদের হামলা এবং উল্টো চাঁদাবাজীর অভিযোগ।

ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার শ্যামগ্রাম ইউনিয়ন আওয়ামিলীগের সহ-দফতর সম্পাদক এবং শ্যামগ্রাম ইউনিয়ন আওয়ামিলীগের সাধারণ সম্পাদক নাজিমউদ্দীন ধনু মেম্বারের চাচাতো ভাই বানিয়াচং গ্রামের মৃত আবদুল মান্নান মিয়ার ছেলে খাজা আলমগীর গত সোমবার (২৬/১০/২০২০) রাত আনুমানিক সাড়ে আট ঘটিকায় শ্যামগ্রাম হতে ফেরার পথে বানিয়াচং মোড়ে পূর্ব হতে উৎ পেতে থাকা একদল দুর্বৃত্ত তাঁর উপর হামলা করে। লোহার রড,ছোড়া এবং হকিস্টিক দিয়ে উপুর্যুপরি আঘাতে তার হাত পা ভেঙে যায়। আশংকাজনক অবস্থায় তাকে নবীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন।বর্তমানে তিনি কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।
এ ব্যপারে শ্যামগ্রাম ইউনিয়ন আওয়ামিলীগের সাধারণ সম্পাদক নাজিমউদ্দীন ধনু মেম্বার সময় সংবাদ লাইভকে বলেন “পূর্ব শত্রুতার জের ধরে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও বি এন পি নেতা আমীর হোসেন বাবুলের লোকজন আমার ভাইয়ের উপর এই ন্যাক্কারজনক হামলা চালায়”।
এদিকে খাজা আলমগীরের হাসপাতালে চিকিৎসা নিয়ে তাঁর নিকটস্থ লোকজন ব্যস্ত থাকায় প্রতিপক্ষ গুটিকয়েক সংবাদ মাধ্যমে তার বিরুদ্ধে চাঁদাবাজীর অভিযোগ আনেন এবং এই বর্বরোচিত হামলাকে গণপিটুনি বলে চালিয়ে দেওয়ার চেষ্টা করেন।দৈনিক নয়া দিগন্ত পত্রিকার রিপোর্টে উল্লেখ করা হয় সে জনৈক বাইজিদ মোল্লার নিকট দুই লক্ষ পঞ্চাশ হাজার টাকা চাঁদা দাবি করে এবং চাঁদা না দেওয়ায় বাইজিদ মোল্লার বড় ভাই কাজী দুলালকে মারধর করে। অথচ বাইজিদ মোল্লার বাড়ি বানিয়াচং এবং কাজী দুলালের বাড়ি নোয়াগ্রাম। আবার স্থানীয় তিতাস নিউজ টিভিতে দেখা যায় এরশাদ মিয়া দাবি করেছেন তাঁর নিকট সে বিশ হাজার টাকা চাঁদা দাবি করেছে। আবার তাঁর বিরুদ্ধে থানায় দায়েরকৃত অভিযোগে দেখা যায় কাজী দুলাল দুই লক্ষ পঞ্চাশ হাজার টাকা চাঁদা দাবির অভিযোগ এনে মামলা দায়ের করেছে। খাজা আলমগীর এর ছেলে হাসান জানান তার বাবার উপর হামলা কারীদের অন্যতম হচ্ছে এরশাদ মিয়া,পারভেজ মিয়া,বাছেদ মোল্লা,বাছির মোল্লা এবং কাজী দুলালের তিন ভ্রাতুষ্পুত্র কাজী মাফিজ, কাজী তানিম এবং কাজী তৌফিক এছাড়াও আরও ৫/৬ জন এবং এরা এলাকায় চিহ্নিত দাঙ্গাবাজ হিসেবে পরিচিত।
গত ৫/৬ মাস পূর্বেও এরা বানিয়াচং আলগা বাড়ির দাউদ মিয়ার ছেলে কমলের উপর শ্যামগ্রাম বাজার হতে আসার পথে হামলা চালিয়ে হাত পা ভেঙে দিয়েছিল।কিন্তু কমলের পরিবার ভয়ে মামলা করার সাহস পর্যন্ত পায়নি। এছাড়াও তাদের বিরুদ্ধে আরও বহুবিধ অভিযোগ আছে কিন্তু এলাকাবাসী ভয়ে মুখ খুলতে সাহস পায়না।
গুটিকয়েক সংবাদ মাধ্যমে দুর্বৃত্তদের দেওয়া ভাষ্য এবং তাদের দায়েরকৃত মামলার অসামাঞ্জসতা সম্পর্কে স্থানীয় জনসাধারণ বিস্ময় প্রকাশ করছে এবং এরকম একটি লোমহর্ষক ঘটনার পরও দুর্বৃত্তরা প্রকাশ্যে ঘুরাঘুরি করে এরকম উল্টো অভিযোগ দায়েরের পায়তারা করছে দেখে তাদের মধ্যে ক্ষোভ ও আতঙ্ক বিরাজ করছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

দেশজুড়ে টানা বৃষ্টির সুখবর দিল আবহাওয়া অফিস
ঢাকায় আজ তাপমাত্রার সব রেকর্ড ভাঙার শঙ্কা
খুলেছে শিক্ষাপ্রতিষ্ঠান, মানতে হবে নির্দেশনা
আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি
নতুন শিক্ষাক্রমে এসএসসি পরীক্ষা হবে ৫ ঘণ্টার
থাইল্যান্ড গেলেন প্রধানমন্ত্রী

আরও খবর