Header Border

ঢাকা, রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৬.৯৬°সে

পাকিস্তানকে ১২৮ রানের টার্গেট বাংলাদেশের

সময় সংবাদ রিপোর্ট :

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। যেখানে প্রথমে ব্যাটিংয়ে নামা বাংলাদেশ শুরুটা ভালো করলেও নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১২৭ রান সংগ্রহ করেছে।

আজ রোববার অ্যাডিলেডে সুপার টুয়েলভের ম্যাচে খেলছে দুদল। বাংলাদেশ সময় সকাল ১০টায় ম্যাচটি শুরু হয়েছে। যেখানে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। এ ম্যাচ যারা জিতবে গ্রুপ টু থেকে ভারতের পর দ্বিতীয় দল হিসেবে তারাই সেমিফাইনালে জায়গা করে নেবে।

ব্যাটিংয়ে নেমে ২১ রানে উদ্বোধনী জুটির পর বিদায় নেন লিটন দাস। তৃতীয় ওভারে শাহীন শাহ আফ্রিদির বলে শান মাসুদকে ক্যাচ দেন এই ব্যাটার। ৮ বলে ১০ রান করেন তিনি। ১১তম ওভারে জোড়া উইকেটের পতন হয় বাংলাদেশের। চতুর্থ ও পঞ্চম বলে সৌম্য সরকার ও সাকিব আল হাসানকে ফিরিয়ে হ্যাটট্রিকের সম্ভাবনা জাগান শাদাব খান।

চতুর্থ বলে শাদাবের বল রিভার্স সুইপ করতে গেলে শর্টে শান মাসুদের ক্যাচে ধরা পড়েন ১৭ বলে ২০ রান করা সৌম্য। পরের বলেই এলবি হন বাংলাদেশ অধিনায়ক সাকিব। যদিও এই আউটটি কিছুটা বিতর্কিত ছিল। কেননা আম্পায়ার এলবি আউট দিলে রিভিউ নেন সাকিব। যেখানে রিপ্লেতে দেখা যায় পায়ের আগে বল ব্যাটে লেগেছিল। তবে থার্ড আম্পায়ার আউটই দিয়ে দেন। যদিও মাঠ ছাড়ার আগে মাঠে আম্পায়ারদের সঙ্গে আলোচনা করে হতাশ হতে দেখা যায় শূন্য রানে বিদায় নেওয়া সাকিবকে।

চলমান বিশ্বকাপে ও টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্যারিয়ারে দ্বিতীয় হাফসেঞ্চুরির দেখা পান ওপেনার নাজমুল হোসেন শান্ত। ৪৬ বলে তিনি ফিফটি করে। তবে এরপর আর ইনিংস বড় করতে পারেননি। ১৪তম ওভারে ইফতিখার আহমেদের বলে বোল্ড হন। ৪৮ বলে ৭টি চারে ৫৪ করেন তিনি।

দলীয় ১৭তম ওভারে ফের জোড়া ধাক্কা খায় বাংলাদেশ। শাহীন শাহ আফ্রিদির বলে মোসাদ্দেক হোসেন বোল্ড হওয়ার পর ক্যাচ তুলে দেন নুরুল হাসান সোহান। আফ্রিদি নিজের শেষ ওভারে তাসকিনকেও তুলে নেন। তবে ২০ বলে ২৪ রানে অপরাজিত থাকা আফিফ হোসেন সংগ্রহ এই পর্যন্ত নিতে সাহায্য করেন।

পাকিস্তান বোলারদের মধ্যে ৪ ওভারে ২২ রানে ৪ উইকেট নেন শাহীন শাহ আফ্রিদি। ২টি উইকেট পান স্পিনার শাদাব খান।

ভারতের ম্যাচের পর বাংলাদেশ একাদশে তিনটি পরিবর্তন এসেছে। মিডল অর্ডার ব্যাটসম্যান ইয়াসির আলি চৌধুরি, দুই পেসার হাসান মাহমুদ ও শরিফুল ইসলাম বাদ পড়েছেন। একাদশে ফিরেছেন টপ অর্ডার ব্যাটসম্যান সৌম্য সরকার। প্রথমবারের মতো চলতি আসরে খেলছেন নাসুম আহমেদ ও ইবাদত হোসেন।

তবে দক্ষিণ আফ্রিকা ম্যাচে জয়ের পর একাদশে কোনো পরিবর্তন আনেনি পাকিস্তান।

বাংলাদেশ একাদশ: সাকিব আল হাসান (অধিনায়ক), আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, মুস্তাফিজুর রহমান, নুরুল হাসান সোহান, তাসকিন আহমেদ, লিটন দাস, সৌম্য সরকার, নাসুম আহমেদ, ইবাদত হোসেন, নাজমুল হোসেন শান্ত।

পাকিস্তান একাদশ: বাবর আজম (অধিনায়ক), শাদাব খান, মোহাম্মদ হারিস, হারিস রউফ, ইফতিখার আহমেদ, মোহাম্মদ নাওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, নাসিম শাহ, শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ
যেভাবে হজ পালন করবেন
দুবাইয়ে গোপন সম্পদের পাহাড়, তালিকায় ৩৯৪ বাংলাদেশি
সড়কে মৃত্যুর মিছিল:দশ বছরে প্রাণহানি ৭৮ হাজার,দায় নিচ্ছে না কেউ
প্রথম ধাপে উপজেলা চেয়ারম্যান হলেন যারা
চট্টগ্রামে বিমানবাহিনীর প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত

আরও খবর