Header Border

ঢাকা, শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৮.৯৬°সে

ফ্রান্সে দেশীয় চলচ্চিত্র প্রসারে কাজ করবে দূতাবাস ও বাচসাস

সময় সংবাদ রিপোর্টঃ  বাংলাদেশ দূতাবাস ফ্রান্সের রাষ্ট্রদূত খন্দকার এম তালহার সঙ্গে বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক ও দৈনিক সংবাদ প্রতিদিন-এর সম্পাদক রিমন মাহফুজের নেতৃত্বে বাংলাদেশ থেকে আগত ৭৬তম কান চলচ্চিত্র উৎসবে যোগদানকারী শিল্পী, কলাকুশলী ও সাংবাদিকদের একটি প্রতিনিধিদল সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় করেছেন।

মতবিনিময়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের উপর ভিত্তি করে নির্মিত ‘মুজিব: একটি জাতির রূপকার’ শীর্ষক বায়োপিকটি ফ্রান্সের কূটনৈতিক মহলে এবং বিভিন্ন বাণিজ্যিক হলে প্রচারের আহ্বান জানানো হয়। একইসাথে বাচসাস সাধারণ সম্পাদক রিমন মাহফুজের নেতৃত্বে প্রতিনিধিদলটি ফ্রান্সে ৭-দিনব্যাপী বাংলাদেশ চলচ্চিত্র উৎসব আয়োজনের বিষয়ে রাষ্ট্রদূতের নিকট আগ্রহ প্রকাশ করেন।

এ সময় রাষ্ট্রদূত তালহা ফ্রান্সে বাংলাদেশের সাংস্কৃতিক প্রচার ও প্রচারণাসহ সকল দেশীয় চলচ্চিত্র প্রসারের লক্ষ্যে দূতাবাসের সার্বিক সহযোগিতার আশ্বাস দেন। এ বিষয়ে বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি-বাচসাসর সঙ্গে যৌথভাবে কাজ করার আলোচনাও হয়।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশি নির্মাতা এম এম কামাল রাজ, প্রতিরক্ষা উপদেষ্টা ব্রিগেডিয়ার মিজানুর রহমান, দূতালয় প্রধান ওয়ালিদ বিন কাশেম, ইউরো বাংলা বিজনেস অ্যাসোসিয়েশনের হেড অব কোর্ডিনেটর আবু তাহির।রাষ্ট্রীয় বিভিন্ন দিবস আয়োজনের গতানুগতিকতা থেকে সরে এসে দূতাবাসের এই ভিন্নধর্মী আয়োজনের পরিকল্পনায় প্রবাসী বাংলাদেশিদের প্রশংসা ও দেশীয় ছবি দেখার আগ্রহ তৈরি হয়েছে। স্থানীয় প্রবাসী সাংবাদিকসহ উপস্থিত অনেকেই মান্যবর রাষ্ট্রদূতের এই পরিকল্পনার প্রশংসা করেছেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

নতুন শিক্ষাক্রমে এসএসসি পরীক্ষা হবে ৫ ঘণ্টার
থাইল্যান্ড গেলেন প্রধানমন্ত্রী
তাপদাহে হিট অ্যালার্টের মেয়াদ আরও বাড়াল আবহাওয়া অফিস
বোতলজাত সয়াবিন তেলের দাম বাড়াল সরকার
উপজেলায় এমপি মন্ত্রীর সন্তান-স্বজনরা প্রার্থী হলে ব্যবস্থা
সব বিরোধী দলের উপজেলা নির্বাচন বর্জন

আরও খবর