Header Border

ঢাকা, বুধবার, ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩১.৯৬°সে

বজ্রপাতে নিহত ৯ জনের মরদেহ দাফন সম্পন্ন

সময় সংবাদ রিপোর্ট : সিরাজগঞ্জের উল্লাপাড়ায় বজ্রপাতে নিহত ৯ জনের মরদেহ দাফন সম্পন্ন হয়েছে। গতকাল বৃহস্পতিবার গভীর রাতে উপজেলার শীপপুরে পাঁচ জন ও আজ শুক্রবার মাটিকোড়ায় চার জনের দাফন সম্পন্ন হয়।

শিপপুর গ্রামে বজ্রপাতে মৃত্যু হওয়া শমসের আলীর স্ত্রী শান্তি খাতুন বার বার মুর্চ্ছা যান। বজ্রপাতে শুধু স্বামীই নয় ছেলে শাহীন, মেয়ের জামাই মোকাম হোসেন, নাতি মোন্নাফ হোসেন ও দেবর আফসার আলীকেও হারিয়েছেন ষাটোর্ধ্ব এই নারী। অসুস্থ অবস্থায় হাসপাতালে রয়েছেন এই বৃদ্ধার অপর সন্তান। একই পরিবারের পাঁচজন নিহত হওয়ার হৃদয় বিদারক ঘটনায় নির্বাক শিপপুর গ্রামবাসিও। সারা গ্রামজুড়ে বিরাজ করছে শোকের ছায়া।

একই অবস্থা মাটিকোড়া গ্রামেও বজ্রপাতে দুই শিশুসহ চারজনের মৃত্যু হয়েছে। নিহেতদের মরদেহ দাফন করা হয়েছে রাতেই। নিহতদের বাড়িতে বাড়িতে চলছে শোকের মাতম। এই গ্রামের মৃতরা হলেন আব্দুল কুদ্দুস, শাহ আলম, রিতু খাতুন ও জান্নাতী খাতুন।

 

 

নিহত দুটি গ্রাম পরিদর্শন করে আর্থিক সহায়তা করেছেন সিরাজগঞ্জ-৪ (উল্লাপাড়া) আসনের জাতীয় সংসদ সদস্য তানভীর ইমাম। এছাড়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয় কর্তৃক প্রদত্ত নিহতদের প্রতি পরিবারকে ২৫ হাজার টাকা আর্থিক সহায়তা দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে জেলার উল্লাপাড়া উপজেলার পঞ্চক্রোশি ইউনিয়নের মাটিকোড়া গ্রামে ধানের বীজ সংগ্রহ করার সময় বজ্রপাতে নিহত হন একই পরিবারের পাঁচজনসহ ছয়জন। আহত হন আরও অন্তত ৯ জন। আহতদের হাসপাতালে নেওয়ার পথে দুই শিশুসহ আরো তিনজন মারা যান।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

সড়কে মৃত্যুর মিছিল:দশ বছরে প্রাণহানি ৭৮ হাজার,দায় নিচ্ছে না কেউ
প্রথম ধাপে উপজেলা চেয়ারম্যান হলেন যারা
চট্টগ্রামে বিমানবাহিনীর প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত
বেপরোয়া মন্ত্রী-এমপিরা ইসির নজরদারিতে
মে মাসে ১৩টি বজ্রঝড়ের আভাস
দেশজুড়ে টানা বৃষ্টির সুখবর দিল আবহাওয়া অফিস

আরও খবর