Header Border

ঢাকা, রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৬.৯৬°সে

বরগুনায় ছাত্রলীগের নতুন কমিটির জন্য অস্থিতিশীল পরিস্থিতিতি

সময় সংবাদ লাইভ রির্পোটঃদীর্ঘ ৮ বছর পর বরগুনা জেলা ছাত্রলীগের আংশিক কমিটি ঘোষণা করেছে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি।

রবিবার (২৪ জুলাই) রাতে কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে ১ বছর মেয়াদি ৩৩ সদস্যের এই আংশিক কমিটি ঘোষণা করা হয়।

নতুন কমিটিতে রেজাউল কবির রেজাকে সভাপতি এবং তৌশিকুর রহমান ইমরানকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

কমিটিতে সহ-সভাপতি ২০ জন, যুগ্ম সাধারণ সম্পাদক ৫ জন এবং সাংগঠনিক সম্পাদকের পদ পেয়েছেন ৬ জন।

এ ছাড়াও বরগুনা ছাত্রলীগের এই কমিটিতে সভাপতি পদপ্রত্যাশী ৩ জনকে কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য করা হয়েছে।

এদিকে, ছাত্রলীগের কমিটি ঘোষণা নিয়ে রবিবার বিকালে সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন ছাত্রলীগের একাংশ নেতাকর্মীরা। জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে ও বরগুনা প্রেসক্লাব সম্মুখে সদর রোডে বিক্ষোভ ও টায়ারে আগুন দেন তারা। পরিস্থিতি স্বাভাবিক রাখতে গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ মোতায়েন করা হলে পরিস্থিতি কিছুক্ষণের জন্য স্বাভাবিক হয়।

তবে কমিটি ঘোষণার পরপরই অযোগ্যদের শীর্ষ পদে দেয়া হয়েছে দাবি করে পদবঞ্চিত নেতাকর্মী ও তাদের সমর্থকরা শহরে ভাংচুর শুরু করে। বর্তমানে বরগুনা শহরে থমথমে অবস্থা বিরাজ করছে।

শুরুতেই নতুন কমিটিকে অভিনন্দন অপেক্ষা সামাজিক যোগাযোগ মাধ্যমেও শীর্ষ পদ নিয়ে বইছে সমালোচনার ঝড়। ত্যাগীদের মূল্যায়ন করা হয়নি বলে মন্তব্য করেছেন রাজনৈতিক সংশ্লিষ্টরা। নতুন এ কমিটির ভবিষ্যৎ নেতৃত্ব নিয়েও শঙ্কার কথা জানান তারা।

বরগুনার পুলিশ সুপার জাহাঙ্গীর মল্লিক জানান, বিশৃঙ্খলা এড়াতে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে ডিবি পুলিশ সহ অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ছাড়াও অপ্রীতিকর ঘটনা এড়াতে জেলা পুলিশের একাধিক টিম টহলে রেয়েছে।

উল্লেখ্য, এর আগে ২০১৪ সালে বরগুনা জেলা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। একই বছর জুবায়ের আদনান অনিককে সভাপতি ও তানভীর হোসাইনকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করা হয়। এর দীর্ঘ আট বছর পর গত ১৭ জুলাই বরগুনায় ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। এর ৯ দিন পর রবিবার আংশিক কমিটি ঘোষণা করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

নতুন কমিটির সহ-সভাপতি হয়েছেন-

সবুজ মোল্লা, মো. আবু হাসান ইখলাস বাবু, মো. সাইফুল ইসলাম তুহিন, ওলিউর রহমান সাকিব, মো. বায়জিদ ইসলাম, মো. মাহমুদ হাসান তুরন, প্রত্যয় দেব প্রান্ত, আওলাদ হোসেন রাজিব, রাইয়ানুল ইসলাম, মো. আরিফুল ইসলাম, আওলাদ হোসেন রাজু, আবির হাসান মেহেদী, রাজিব হসেন মৃধা, মাইনুল হাসান মোল্লা, আরিফ শাহরিয়ার, এইচ এম ফজলে হাসান রাব্বি, জাহিদুল ইসলাম রিমন, রায়হানুল ইসলাম শাওন, ইসতিয়াক লিয়ন ও মো. রফিকুল ইসলাম।

যুগ্ম সাধারণ সম্পাদক হয়েছেন-

সুমন রায়, জাহিদুল ইসলাম জাদুমনি, রাজ আরিয়ান বিশাল, হাসান মো. শাহরিয়ার শুভ, ও মো. ইসমাঈল হোসেন।

সংগঠনিক সম্পাদক পদ পেয়েছেন-

নাজিউর নাসিম, নাফিউর ইসলাম সিনা, মো. রাকিব চৌধুরী, আব্দুল্লাহ আল মারজান, নাইমুল আহসান রাব্বি ও জুম্মান আহমেদ লিসান।

এছাড়াও বরগুনা থেকে কেন্দ্রীয় কমিটিতে সদস্য পদে যুক্ত করা হয়েছে ৩ জনকে। জেলা ছাত্রলীগের নতুন কমিটির সঙ্গে তাদের নামও ঘোষণা করা হয়।

কেন্দ্রীয় কমিটির সদস্যরা হলেন-

রিসাদ হাসান প্রিন্স, ফাহাদ হাসান তানিম, সাইফুল ইসলাম সাগর।

সময় সংবাদ লাইভ। 

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

সড়কে মৃত্যুর মিছিল:দশ বছরে প্রাণহানি ৭৮ হাজার,দায় নিচ্ছে না কেউ
প্রথম ধাপে উপজেলা চেয়ারম্যান হলেন যারা
চট্টগ্রামে বিমানবাহিনীর প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত
বেপরোয়া মন্ত্রী-এমপিরা ইসির নজরদারিতে
মে মাসে ১৩টি বজ্রঝড়ের আভাস
দেশজুড়ে টানা বৃষ্টির সুখবর দিল আবহাওয়া অফিস

আরও খবর