Header Border

ঢাকা, রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৬.৯৬°সে

বিমানের আবর্জনার ট্রলিতে মিলল কোটি টাকার স্বর্ণ

সময় সংবাদ রিপোর্ট : সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটের ময়লা ফেলার পলিব্যাগের ভেতর থেকে কোটি টাকা মূল্যের ১০টি স্বর্ণের বার উদ্ধার করেছে বিমানবন্দরের রাজস্ব ও কাস্টমস কর্মকর্তারা। আজ মঙ্গলবার সকাল ৮টায় কাতারের দোহা থেকে আসা বিমানের ফ্লাইটটির আবর্জনার ট্রলি স্ক্যান করে পরিত্যক্ত অবস্থায় এসব স্বর্ণ পাওয়া যায়।

বিমানবন্দরের রাজস্ব কর্মকর্তা মো. নাজ্জাসী পারভেজ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‌‌‘আমাদের কাছে গোপন তথ্য ছিল, কাতারের দোহা থেকে আসা বিজি ২২৬ নম্বর ফ্লাইটে বিমানের ভেতরে ব্যবহৃত ময়লা-আবর্জনা ফেলার পলিব্যাগে করে স্বর্ণ চোরাচালান হবে। তাই আমরা প্রতিদিনের মতো ময়লার ব্যাগটি স্ক্যান করি। এ সময় ময়লাগুলোর মধ্যে পেপার জাতীয় একটি বিশেষ বস্তু দেখা যায়। ’

পরে কাস্টমসসহ বিভিন্ন সংস্থার কর্মকর্তাদের উপস্থিতিতে তা খুলে ১০টি স্বর্ণের বার পাওয়া যায়। যার ওজন এক কেজি ১৬ গ্রাম। এর বাজার মূল্য এক কোটি টাকা। এ ঘটনায় মামলার  বিষয় প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান বিমানবন্দরের রাজস্ব কর্মকর্তা মো. নাজ্জাসী পারভেজ।

এর আগে, চলতি বছরের ২ জুন সকালে আবুধাবি থেকে ছেড়ে আসা বিমানের একটি ফ্লাইট থেকে এক কেজি ১৬০ গ্রাম ওজনের স্বর্ণ জব্দ করা হয়।  এ ছাড়া গত ২৭ মে সকাল সাতটায় দুবাই থেকে আসা বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটের যাত্রীর কাছে এক কেজি ১৬০ গ্রাম ওজনের স্বর্ণ জব্দ করা হয়। এ নিয়ে চলতি বছরের মে, জুন ও জুলাই এই তিন মাসে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে তিনটি স্বর্ণের চোরাচালান জব্দ করা হলো।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ
যেভাবে হজ পালন করবেন
দুবাইয়ে গোপন সম্পদের পাহাড়, তালিকায় ৩৯৪ বাংলাদেশি
সড়কে মৃত্যুর মিছিল:দশ বছরে প্রাণহানি ৭৮ হাজার,দায় নিচ্ছে না কেউ
প্রথম ধাপে উপজেলা চেয়ারম্যান হলেন যারা
চট্টগ্রামে বিমানবাহিনীর প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত

আরও খবর