Header Border

ঢাকা, রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৬.৯৬°সে

ভারত সফর বাতিল করলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন

সময় সংবাদ লাইভ রিপোর্টঃ  আজ  থেকে ব্রিটেনে চালু হচ্ছে কড়া লকডাউন।দেশটিতে হু হু করে বাড়ছে সংক্রমণ।  এই পরিস্থিতিতে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন তার পরিকল্পিত ভারত সফর বাতিল করেছেন। গতকাল মঙ্গলবার (৫ জানুয়ারী) ১০ নম্বর ডাউনিং স্ট্রিটের মুখপাত্র এ সিদ্ধান্তের কথা জানান। চলতি মাসের শেষ দিকে বরিস জনসনের ভারত সফর করার কথা ছিল।

তবে ২০২১ এর মাঝামাঝি ভারতে আসার আশ্বাস দিয়েছেন জনসন।

ডাউনিং স্ট্রিটের মুখপাত্র বলেন, মঙ্গলবার সকালে প্রধানমন্ত্রী বরিস জনসন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে কথা বলেছেন এবং তিনি চলতি মাসের শেষ দিকে ভারত সফরে যেতে পারছে না বলে দুঃখ প্রকাশ করেছেন।

ব্রিটিশ মুখপাত্র জানান, গতরাতে ব্রিটেনে যে লকডাউন শুরু হয়েছে ব্রিটেনে তার কী প্রভাব পড়ে এবং নতুন ধরনের করোনাভাইরাস কতটা বিস্তার লাভ করে এবং লকডাউনে জনগণ কিভাবে সাড়া দেয় এ সমস্ত বিষয় দেখভাল করার জন্যই বরিস জনসন ভারত সফর বাতিল করেছেন। তিনি লকডাউনের সময় দেশে থাকাটাই বেশি জরুরি মনে করছেন।

সম্প্রতি ব্রিটেন ইউরোপীয় ইউনিয়ন থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। এ প্রেক্ষাপটে নতুন বাজার খোঁজার চেষ্টা করছেন। এজন্য গত মাসে ব্রিটিশ সরকার ঘোষণা করেছিল যে, দ্বিপক্ষীয় বাণিজ্যের মিত্র খুঁজে বের করার জন্য বরিস জনসন জানুয়ারি মাসের শেষ দিকে ভারত সফরে যাবেন। কিন্তু আকস্মিকভাবে ব্রিটেনে করোনা পরিস্থিতির অবনতি ঘটায় দেশে নতুন করে কঠোর লকডাউন দিতে হয়েছে। ব্রিটিশ প্রধানমন্ত্রী আশা করছেন- চলতি বছরের প্রথমার্ধে ভারত সফরে যেতে সক্ষম হবেন তিনি।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

দুবাইয়ে গোপন সম্পদের পাহাড়, তালিকায় ৩৯৪ বাংলাদেশি
থাইল্যান্ড গেলেন প্রধানমন্ত্রী
ইরানি পরমাণু স্থাপনায় হামলা চালাবে ইসরাইল !
‘পৃথিবীর কোনো শক্তিই আমাদের বিরত রাখতে পারবে না’-নেতানিয়াহু
বাংলাদেশী নাবিকদের হত্যার হুমকির জলদস্যুদের
রমজানে গাজায় ত্রাণ পাঠাল বাংলাদেশ

আরও খবর