Header Border

ঢাকা, রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩২.৯৬°সে

মহানগর পর্যায়ে বিএনপির নতুন কর্মসূচি ঘোষণা

সময় সংবাদ রিপোর্টঃ রাজধানীতে দীর্ঘ ২৫ কিলোমিটার পদযাত্রা কর্মসূচি করেছে বিএনপি। শান্তিপূর্ণ এই কর্মসূচি থেকে ১০ দফা দাবিতে আগামী ১৮ মার্চ দেশের সকল মহানগরে সমাবেশে ঘোষণা করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। যুগপৎ আন্দোলনে থাকা বিভিন্ন রাজনৈতিক দল ও সংগঠনও একই কর্মসূচি ঘোষণা করে।

শনিবার বেলা ১১টায় গণতন্ত্র মঞ্চ পল্টন মোড়ে এবং গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টি যৌথভাবে নটর ডেম কলেজের উল্টো দিকে, গণতান্ত্রিক বাম ঐক্য জাতীয় প্রেসক্লাবের সামনের সড়কে মানববন্ধন করে।

একই সময়ে ১২ দলীয় জোট বিজয়নগরে পানির ট্যাংকের কাছে, জাতীয়তাবাদী সমমনা জোট বিজয়নগরে আল-রাজী কমপ্লেক্সের সামনে এবং সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোট জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে। একই কর্মসূচি নিজ নিজ মানববন্ধন থেকে ঘোষণা করা হয়েছে।

যুগপৎ আন্দোলনের অংশ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের উদ্যোগে আব্দুল্লাহপুর (টঙ্গী ব্রিজ)-বিমানবন্দর-যমুনা ফিউচার পার্ক-বাড্ডা-রামপুরা-আবুল হোটেল-মালিবাগ রেলগেট পর্যন্ত এবং দক্ষিণ বিএনপির উদ্যোগে মালিবাগ রেলগেট-মৌচাক-শান্তিনগর-কাকরাইল-নয়াপল্টন-ফকিরাপুল-আরামবাগ-মতিঝিল শাপলা চত্বর-ইত্তেফাক মোড়-টিকাটুলী-যাত্রাবাড়ী পর্যন্ত এ মানববন্ধন করে। একইভাবে সাত সাংগঠনিক জেলা ছাড়া সারাদেশের সকল জেলা, মহানগরে এই কর্মসূচি করে বিএনপি।

বিদ্যুতের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, চাল, ডাল, তেল ও কৃষি উপকরণ-শিক্ষা উপকরণসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে এবং বর্তমান সংসদ বিলুপ্ত করে নিদর্লীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তিসহ ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে এই কর্মসূচি করছে বিএনপি ও সমমনা রাজনৈতিক দল ও সংগঠন।

আজ বিকেল ৩টায় এলডিপি পূর্বপান্থপথে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে, বাড্ডার সুবাস্তু টাওয়ারের সামনে এবং যাত্রাবাড়ী ফ্লাইওভারের কাছে তিনটি পৃথক মানববন্ধন করবে। বিদ্যুতের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, কৃষি ও শিক্ষা উপকরণসহ নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে এবং ১০ দফা দাবিতে এ কর্মসূচি পালন করা হবে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

দেশজুড়ে টানা বৃষ্টির সুখবর দিল আবহাওয়া অফিস
ঢাকায় আজ তাপমাত্রার সব রেকর্ড ভাঙার শঙ্কা
খুলেছে শিক্ষাপ্রতিষ্ঠান, মানতে হবে নির্দেশনা
আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি
নতুন শিক্ষাক্রমে এসএসসি পরীক্ষা হবে ৫ ঘণ্টার
থাইল্যান্ড গেলেন প্রধানমন্ত্রী

আরও খবর