Header Border

ঢাকা, সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৯.৯৬°সে

যুক্তরাষ্ট্রে ইয়াবা পাচার ট্রানজিট বাংলাদেশ

সময় সংবাদ লাইভ রির্পোটঃ  সৌদি আরব বা মধ্যপ্রাচ্যের পর যুক্তরাষ্ট্রেও ইয়াবা পাচার হচ্ছে। বাহক হিসেবে ব্যবহার করা হচ্ছে সরকারি ডাক বিভাগকে। গত সোমবার বিকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভেতর একটি পার্সেল তল্লাশি করে হাজার পিস ইয়াবাসহ সৈয়দ আব্দুল্লাহ আল মামুন নামে একজনকে গ্রেপ্তার করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর বলছে, সৈয়দ আব্দুল্লাহ আল মামুন ও তারেক হাসানসহ একটি চক্র ডাক বিভাগে পার্সেলের সাহায্যে মাদক পাচার করে আসছিল। অন্য একটি সিন্ডিকেটের মাধ্যমে এরা মিয়ানমার থেকে ইয়াবা ট্যাবলেট এনে বাংলাদেশকে ট্রানজিট হিসেবে ব্যবহার করে যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশে পাচার করত। এতে দেশের সুনাম ক্ষুণ্ণই হচ্ছে। একটি গোয়েন্দা সংস্থার তথ্য পেয়ে তাই সোমবার ওই চালানটি আটক করা হয়। তারেক হাসান পলাতক রয়েছে।

এ বিষয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক মো. হোসেন মিয়া সময় সংবাদ লাইভকে বলেন, ‘এ চক্রটি ১০-১২টি ইয়াবার চালান বিদেশে পাঠিয়েছে। আমরা সৈয়দ আব্দুল্লাহ আল মামুনকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছি। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, তারেক হাসান নামে একজন এ চক্রের সহযোগী। তবে আমরা পুরো চক্র এবং পাচারের রহস্য উদ্ঘাটনের চেষ্টা করছি।’

সূত্র জানায়, জব্দকৃত ইয়াবা ট্যাবলেটগুলো যুক্তরাষ্ট্রে পাচারের জন্য ইসরাত হাসান নামে এক ব্যক্তি রাজধানীর মিরপুর সাব-পোস্ট অফিসে গত রবিবার বুকিং করেন। পার্সেলটি মূলত পরার কাপড় হিসেবে দেখানো হয়। সেটি পৌঁছানোর কথা ছিল নিউইয়র্কের জ্যামাইকায়। মিরপুর পোস্ট অফিসের প্যাকারম্যান জাহাঙ্গীর আলমকে এ বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হলে মাদকদ্রব্য কর্মকর্তাদের তিনি জানান, প্যাকিংকৃত কার্টনের ভেতরে ইয়াবা ট্যাবলেট ছিল কিনা, তা তিনি জানেন না।

সময় সংবাদ লাইভ। 

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

খুলেছে শিক্ষাপ্রতিষ্ঠান, মানতে হবে নির্দেশনা
আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি
নতুন শিক্ষাক্রমে এসএসসি পরীক্ষা হবে ৫ ঘণ্টার
থাইল্যান্ড গেলেন প্রধানমন্ত্রী
তাপদাহে হিট অ্যালার্টের মেয়াদ আরও বাড়াল আবহাওয়া অফিস
বোতলজাত সয়াবিন তেলের দাম বাড়াল সরকার

আরও খবর