Header Border

ঢাকা, শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩৬.৯৬°সে

রঘুনাথপুর কল্যাণ সোসাইটি কর্তৃক ইফতার সামগ্রী বিতরণ

সময় সংবাদ রিপোর্টঃ বরিশাল জেলার বাকেরগঞ্জ থানাধীন ১৩ নং পাদ্রীশিবপুর ইউনিয়নে রঘুনাথপুর গ্রামের দরিদ্র ও অসহায় মানুষের মধ্যে পবিত্র মাহে রমজান উপলক্ষে ইফতার সামগ্রী বিতরণ করেছে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন রঘুনাথপুর কল্যাণ সোসাইটি.

গত ৯ই মার্চ শনিবার বিকাল ৩ঃ৩০ মিনিটে রঘুনাথপুর গ্রামের বড় রঘুনাথপুর সালেহীয়া দাখিল মাদ্রাসা প্রাঙ্গণে এই ইফতার সামগ্রী বিতরণ কার্যক্রম সম্পন্ন হয়। ইফতার সামগ্রী বিতরনের পূর্বে রঘুনাথপুর কল্যাণ সোসাইটির বিভিন্ন সদস্য ও এলাকার গণ্যমান্য ব্যক্তিদের অংশগ্রহণে একটি সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন রঘুনাথপুর কল্যাণ সোসাইটির উপদেষ্টা মন্ডলীর সম্মানিত সদস্য মোঃ আব্দুল বারেক হাওলাদার.সোসাইটির দপ্তর সম্পাদক এডভোকেট আব্দুর রাজ্জাকের সঞ্চালনায় আলোচনা সভার শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সোসাইটির সহ ধর্ম বিষয়ক সম্পাদক মোঃ মোখলেছুর রহমান।এরপর রঘুনাথপুর কল্যাণ সোসাইটির বিভিন্ন কার্যক্রম ও দিক নির্দেশনার উপরে পর্যায়ক্রমে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন সোসাইটির সহ-সাধারণ সম্পাদক মোঃ মাসুম বিল্লাহ,সদস্য দুলাল কাজী,সদস্য জিয়াউল হক জলফু, সমবায় বিষয়ক সম্পাদক মোঃ সোহাগ ফরাজী, পরিকল্পনা ও উন্নয়ন বিষয়ক সম্পাদক আমির আজম, উপদেষ্টা মন্ডলীর সদস্য ফিরদৌস ইকবাল স্বপন মৃধা, উপদেষ্টা মন্ডলীর সদস্য মোঃ আনোয়ার গাজী, এলাকার মুরুব্বীদের পক্ষে হাজী মোঃ সোহরাব আলী মল্লিক প্রমুখ।

No description available.

এছাড়াও সোসাইটির বর্তমান ও ভবিষ্যৎ পরিকল্পনার উপর দিকনির্দেশনা মূলক ও মুল্যবান বক্তব্য রাখেন আমাদের সময় সংবাদ লাইভের নির্বাহী সম্পাদক এবং রঘুনাথপুর কল্যাণ সোসাইটির প্রতিষ্ঠাতা ও সাংগঠনিক সম্পাদক মোঃ জয়নুল আবেদীন মল্লিক এবং সোসাইটির সম্মানিত সভাপতি মোঃ সাইফুল আলম দুলাল মৃধা।

সোসাইটির সাংগঠনিক সম্পাদক মোঃ জয়নুল আবেদীন তার বক্তব্যে বলেন, আমরা পবিত্র মাহে রমজানকে উদ্দেশ্য করে ইফতার সামগ্রী বিতরণ করার যে কার্যক্রম শুরু করলাম তা ভবিষ্যতেও চলমান থাকবে এবং আশা করছি আপনাদের সকলের দোয়ায় আগামী মাহে রমজান থেকে রঘুনাথপুর গ্রামের প্রতিটি পরিবারের মধ্য ইফতার সামগ্রী বিতরণ করতে পারব ইনশাআল্লাহ। তিনি আরো বলেন এই সংগঠনটি একটি সম্পূর্ণ অরাজনৈতিক ও স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন,এখানে বিভিন্ন দল ও মতাদর্শের ব্যক্তিরা থাকতে পারেন কিন্তু সংগঠনকে কখনোই রাজনৈতিক ঢাল হিসেবে ব্যবহার করতে দেওয়া হবে না।এছাড়াও সংগঠনের সূচনা লগ্ন থেকে শুরু করে বর্তমান সময় পর্যন্ত সংগঠনকে এগিয়ে নেওয়ার জন্য যাদের বিশেষ অবদান রয়েছে তাদের কথা তিনি কৃতজ্ঞতার সাথে স্মরণ করেন।

No description available.

সোসাইটির সভাপতি সাইফুল আলম দুলাল মৃধা তার বক্তব্যে বলেন, আমাদের এই মহতী কার্যক্রম পরিচালিত করতে গিয়ে ছোট বড় ভুল হতে পারে কিন্তু আপনারা সবাই সেই ভুলগুলো ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং আমাদের ভবিষ্যতের সকল কার্যক্রমে গ্রামের ছোট বড় সবাই স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করবেন। তিনি আরো বলেন,এই গ্রামের প্রতিটি মানুষের মুখে হাসি ফোটানোর জন্য আমরা যে সংগ্রাম করে যাচ্ছি তা আমরা ভবিষ্যতেও চালিয়ে যাবো ইনশাআল্লাহ।
সোসাইটির উপদেষ্টার মন্ডলীর সদস্য ফেরদৌস ইকবাল স্বপন মৃধা তার বক্তব্য বলেন,মাননীয় প্রধানমন্ত্রীর দিক নির্দেশনা রয়েছে যে,প্রতিটি এলাকার সম্পদশীল ব্যক্তিরা তার নিজ নিজ এলাকায় গরিব,দুঃস্থ ও অসহায় মানুষের পাশে ব্যক্তি উদ্যোগে সাহায্য অব্যাহত রাখতে হবে। প্রধানমন্ত্রীর দিকনির্দেশনা অনুযায়ী আমাদের এই গ্রামের সম্পদশীল ব্যক্তিরাও যদি এই গ্রামের গরিব মানুষের দিকে নজর রাখেন তাহলে এই গ্রামে আর গরিব থাকবে না।

No description available.
পরিশেষে আলোচনা সভার সভাপতি ও রঘুনাথপুর কল্যাণ সোসাইটির উপদেষ্টাম মন্ডলীর সদস্য মোঃ আব্দুল বারেক হাওলাদার বলেন, এই সোসাইটির সদস্যরা ব্যক্তি উদ্যোগে যে মহতী কাজের সূচনা করেছে তাকে স্বাগত জানাই, ভবিষ্যতে আপনারা ব্যক্তিগত সাহায্যের পাশাপাশি সরকারি ও বিভিন্ন সংস্থার সাহায্য প্রাপ্তির ক্ষেত্রে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করবেন। এলাকার যোগাযোগ ও অবকাঠামগত উন্নয়নের দিকেও রঘুনাথপুর কল্যাণ সোসাইটি আশাকরি সুনজর রাখবে ইনশাআল্লাহ।

No description available.

সংক্ষিপ্ত আলোচনা সভা শেষে রঘুনাথপুর গ্রামের দরিদ্র ও অসহায় পরিবারের মধ্য বিভিন্ন আইটেমের সমন্বয়ে তৈরি ইফতার সামগ্রীর প্যাকেজ বিতরণ করা হয়। ইফতার সামগ্রী পেয়ে এলাকার গরিব ও অসহায় মানুষরা রঘুনাথপুর কল্যাণ সোসাইটি ও সোসাইটির সদস্যদের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন ।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

নতুন শিক্ষাক্রমে এসএসসি পরীক্ষা হবে ৫ ঘণ্টার
থাইল্যান্ড গেলেন প্রধানমন্ত্রী
তাপদাহে হিট অ্যালার্টের মেয়াদ আরও বাড়াল আবহাওয়া অফিস
বোতলজাত সয়াবিন তেলের দাম বাড়াল সরকার
উপজেলায় এমপি মন্ত্রীর সন্তান-স্বজনরা প্রার্থী হলে ব্যবস্থা
সব বিরোধী দলের উপজেলা নির্বাচন বর্জন

আরও খবর