Header Border

ঢাকা, মঙ্গলবার, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৯.৯৬°সে

রাজউকের নতুন চেয়ারম্যান মেজর জেনারেল(অব.)সিদ্দিকুর রহমান

সময় সংবাদ রিপোর্টঃ  রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন মেজর জেনারেল (অব.) সিদ্দিকুর রহমান সরকার। আগামী ২ বছরের জন্য তাকে চুক্তিভিত্তিক নিয়োগ দিয়েছে সরকার। রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চেয়ারম্যান হিসেবে কর্মরত সরকারের সচিব আনিছুর রহমান মিয়া চুক্তি বাতিল করা হয়েছে।

বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখা থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, শহর উন্নয়ন আইন ১৯৫৩ এর ধারা ৪(২) অনুযায়ী অবসরপ্রাপ্ত মেজর জেনারেল সিদ্দিকুর রহমান সরকারকে অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে যোগদানের তারিখ থেকে পরবর্তী আগামী ২ বছর মেয়াদে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চেয়ারম্যান পদে চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হলো। জনস্বার্থে জারি করা ওই প্রজ্ঞাপনে বলা হয়, এই নিয়োগের অন্যান্য শর্ত অনুমোদিত চুক্তিপত্র দ্বারা নির্ধারিত হবে।

চাকরি জীবনে মেজর জেনারেল সিদ্দিকুর রহমান সরকার মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির কমান্ডার এবং সেনাবাহিনীর ইঞ্জিনিয়ার ইন চিফ-এর দায়িত্ব দক্ষতার সাথে পালন করেন। এছাড়া তিনি মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির কমান্ড্যান্ট হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালন করেন।

সিদ্দিকুর রহমান সরকার ১৯৬৩ সালের ১০ আগস্ট নরসিংদী জেলায় জন্মগ্রহণ করেন। ১৯৮২ সালের ২২ জানুয়ারি বাংলাদেশ সামরিক একাডেমিতে যোগ দেন। ১৯৮৩ সালের ২৩ ডিসেম্বর বাংলাদেশ সেনাবাহিনীর প্রকৌশলী পদে কমিশন লাভ করেন। বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি অর্জন করেন। তিনি ডিফেন্স সার্ভিসেস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজ, বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয় ও ভারতের ওসমানিয়া ইউনিভার্সিটি থেকে স্নাতক  সম্পন্ন করেন।

আশা করা যাচ্ছে তিনি তার সাফল্যময় কর্ম জীবনের অভিজ্ঞতা,মেধা ও দক্ষতা কাজে লাগিয়ে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) কে ঢেলে সাজাবেন এবং এই প্রতিষ্ঠানকে বিশ্ব মানের উন্নয়ন সংস্খায় রুপান্তরিত করবেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ঢাকায় আজ তাপমাত্রার সব রেকর্ড ভাঙার শঙ্কা
খুলেছে শিক্ষাপ্রতিষ্ঠান, মানতে হবে নির্দেশনা
আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি
নতুন শিক্ষাক্রমে এসএসসি পরীক্ষা হবে ৫ ঘণ্টার
থাইল্যান্ড গেলেন প্রধানমন্ত্রী
তাপদাহে হিট অ্যালার্টের মেয়াদ আরও বাড়াল আবহাওয়া অফিস

আরও খবর