Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩৩.৯৬°সে

রাজধানীতে কালবৈশাখীর সঙ্গে বৃষ্টি


সময় সংবাদ রিপোর্ট :রাজধানী ঢাকার আবহাওয়া সকাল থেকেই ছিল তপ্ত। তবে দুপুরের পর হঠাৎই আকাশ মেঘলা হতে শুরু করে; এরপর সোয়া ৩টা নাগাদ শুরু হয় ঝোড়ো বাতাস। বাতাসের গতি বাড়ার সঙ্গে নামে মুষলধারে বৃষ্টি। আজ শুক্রবার বছরের দ্বিতীয় কালবৈশাখী দেখলেন রাজধানীর বাসিন্দারা। তীব্র গরমের পর বৃষ্টিতে খানিকটা স্বস্তি নেমে এলেও ভোগান্তিতে পড়তে হয় ঢাকার রাস্তায় বেরিয়ে পড়া মানুষকে।

এর আগে আজ আবহাওয়া অধিদপ্তর জানায়, ঢাকার দিকে একটি বড় মেঘমালা এগিয়ে আসছে। ঘণ্টাখানেকের মধ্যে, অর্থাৎ বিকেল ৩টা থেকে ৪টার মধ্যে ওই মেঘ রাজধানীর বেশির ভাগ এলাকার আকাশ ঢেকে দিতে পারে। শুরু হতে পারে বৃষ্টি। থেমে থেমে সেই বৃষ্টি সন্ধ্যা গড়িয়ে রাত পর্যন্ত চলতে পারে।

আবহাওয়াবিদ শাহিনুল ইসলাম জানান, দেশের দক্ষিণাঞ্চল ছাড়া ঢাকাসহ প্রায় সব এলাকায় এখন কালবৈশাখীর তাণ্ডব চলছে। দক্ষিণাঞ্চলেও ঝড় শুরু হতে পারে আরও একটু পরে।

তিনি বলেন, একেক এলাকায় একেক রকম গতিবেগে ঝড় হচ্ছে। কোথাও বাতাসের গতি বেশি আবার কোথাও বৃষ্টির ধারা বেশি। এই বৃষ্টি থেমে থেমে রাতেও কোথাও কোথাও হতে পারে।

আবহাওয়া অধিদফতর জানায়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং আশেপাশের এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

পূর্বাভাসে বলা হয়,  রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়ার সঙ্গে প্রবল বিজলী চমকানোসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

সড়কে মৃত্যুর মিছিল:দশ বছরে প্রাণহানি ৭৮ হাজার,দায় নিচ্ছে না কেউ
প্রথম ধাপে উপজেলা চেয়ারম্যান হলেন যারা
চট্টগ্রামে বিমানবাহিনীর প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত
বেপরোয়া মন্ত্রী-এমপিরা ইসির নজরদারিতে
মে মাসে ১৩টি বজ্রঝড়ের আভাস
দেশজুড়ে টানা বৃষ্টির সুখবর দিল আবহাওয়া অফিস

আরও খবর