Header Border

ঢাকা, সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩৯.৯৬°সে

রাজশাহী-সিলেট নির্বাচনে অনিয়মের খবর নেই: ইসি রাশেদা

সময় সংবাদ রিপোর্টঃ ভোট চলার দুই ঘণ্টা পর্যন্ত রাজশাহী ও সিলেট সিটি করপোরেশন ভোটে অনিয়মের খবর পাননি বলে জানিয়েছেন  নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানা। বুধবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে মিলনায়নে সিসি ক্যামেরা ভোট পর্যবেক্ষন শেষে তিনি এসব কথা বলেন। আজ বিকাল ৪ টা পর্যন্ত একযোগে ভোটগ্রহণ চলবে।

রাশেদা সুলতানা বলেন, ‘নির্বাচন কমিশনের মনিটরিং সেল থেকে কোনো অনিয়ম বা বিশৃঙ্খলার কোনো তথ্য পাইনি। মাঠের আইন শৃঙ্খলার বাহিনীর সাথে যোগাযোগ হচ্ছে, এ পর্যন্ত আমাদের কাছে অনিয়মের তথ্য নাই।’

ভোটার উপস্থিতি ভালো জানিয়ে রাশেদা সুলতানা বলেন, ‘বেশ ভালো।  সিলেটের কোনো কোনো কেন্দ্রে বৃষ্টি হচ্ছে দু’ একটা কেন্দ্রে কম। আর সব জায়গায় ভালো উপস্থিতি। রাজশাহীতে খুবই ভালো।’

তবে এখন পর্যন্ত কত শতাংশ ভোট পড়েছে সে রকম কোনো তথ্য দিতে পারেনি কমিশন।  এই কমিশনার জানান, এখন পর্যন্ত এরকম কোনো তথ্য আসেনি। হয়তো কিছুক্ষণের মধ্যেই আমরা পাবো।

ইলেকট্রনিক ভোটিং মেশিন( ইভিএম) জটিলতার কোনো খবর আসেনি উল্লেখ করে রাশেদা সুলতানা আরো বলেন, ‘শুধুমাত্র রাজশাহীর একটা জায়গায় একটু শুরু হইছিলো। ওটা সঙ্গে সঙ্গে শেষ হয়েছে। রিটার্নিং কর্মকর্তার সাথে আমার কথা হয়েছে ঠিক সময়ে শুরু হয়েছে। এখন পর্যন্ত ইভিএম নিয়ে কোনো তথ্য আসেনি।  ত্রুটি দেখা দিলে ব্যাকআপ মেশিন আছে। কারিগরী টিম আছে। সমস্যা হলে আমরা সাথে সাথে দূর করার চেষ্টা করবো।

দুই সিটিতে ৮ লাখের বেশি নাগরিক ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ভোটাধিকার প্রয়োগ করে তাদের নগরপিতা নির্ধারণের সুযোগ পাবে। সিলেট সিটি করপোরেশনের ৪ লাখ ৮৭ হাজার ৭৪৭ জন ভোটার, পাশাপশি রাজশাহী সিটিতে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৫১ হাজার ৯৭৬ জন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ঢাকায় আজ তাপমাত্রার সব রেকর্ড ভাঙার শঙ্কা
খুলেছে শিক্ষাপ্রতিষ্ঠান, মানতে হবে নির্দেশনা
আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি
নতুন শিক্ষাক্রমে এসএসসি পরীক্ষা হবে ৫ ঘণ্টার
থাইল্যান্ড গেলেন প্রধানমন্ত্রী
তাপদাহে হিট অ্যালার্টের মেয়াদ আরও বাড়াল আবহাওয়া অফিস

আরও খবর