Header Border

ঢাকা, শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৮.৯৬°সে

লালমনিরহাটে মাটির নিচ থেকে উদ্ধার করা হল সরকারি ওষুধ!

সময় সংবাদ লাইভ রিপোর্ট: করোনাকালে স্বাস্থ্যখাতের দুর্নীতি নিয়ে যখন সর্বত্র আলোচনা চলছে, তখন লালমনিরহাটে মাটির নিচ থেকে উদ্ধার করা হল বিপুল পরিমান সরকারি ওষুধ। গতকাল সন্ধ্যায় শহরের ওয়্যারলেস কলোনী এলাকার টাউন ফার্মেসির মালিক সারাফাত আলীর বাড়ির পেছনে মাটি খুড়ে এসব ওষুধ বের করে আনে সদর থানা পুলিশ। এর আগে আরো দুইবার ওই এলাকার মাটির নিচ থেকে সরকারি ওষুধ উদ্ধার করা হয়েছে।

গত ২৩ জুন শহরের ড্রাইভারপাড়া এলাকায় অভিযান চালায় পুলিশ। সেখানেও একটি বাড়ি থেকে ২৫ প্রকারের সরকারি ওষুধ উদ্ধার করা হয়। ওই ঘটনায় জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার করা হয় আব্দুর রাজ্জাক রেজা ও তার স্ত্রী নিলুফা ইয়াসমীনকে। তার দুইদিন পর অভিযান চালানো হয় টাউন ফার্মেসিতে। সেখান থেকেও বিপুল পরিমান সরকারি ওষুধ উদ্ধারের পর ফার্মেসির মালিক সারাফাত আলীকে গ্রেপ্তার করে জেল হাজতে পাঠানো হয়।

লালমনিরহাট সদর থানার ওসি মাহফুজ আলম জানান, এখানে সরকারি ওষুধ চুরির একটা বড় সিন্ডিকেট আছে। আমরা তা ভেঙে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। যে বা যারা এই কাজে জড়িত থাকবে তাদের সবাইকে গ্রেপ্তার করা হবে। এখন পর্যন্ত ৪-৫ বস্তা সরকারি ওষুধ জব্দ করা হয়েছে। আমাদের জানামতে, আরো ওষুধ আছে অনেকের দখলে। গ্রেপ্তার হওয়া অভিযুক্তদের জবানবন্দি অনুযায়ী আরো অভিযান চালানো হবে।

ওসি মাহফুজ আলম আরো জানান, মূলত সরকারি হাসপাতালের স্টোরকিপারদের মাধ্যমেই ওষুধগুলো বাইরে চলে আসে। তেমন কয়েকজনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। তারা এখন পলাতক আছেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

নতুন শিক্ষাক্রমে এসএসসি পরীক্ষা হবে ৫ ঘণ্টার
থাইল্যান্ড গেলেন প্রধানমন্ত্রী
তাপদাহে হিট অ্যালার্টের মেয়াদ আরও বাড়াল আবহাওয়া অফিস
বোতলজাত সয়াবিন তেলের দাম বাড়াল সরকার
উপজেলায় এমপি মন্ত্রীর সন্তান-স্বজনরা প্রার্থী হলে ব্যবস্থা
সব বিরোধী দলের উপজেলা নির্বাচন বর্জন

আরও খবর