Header Border

ঢাকা, রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৮.৯৬°সে

আপিল করছেন মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীরা

সময় সংবাদ রিপোর্ট:আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা আপিল করা শুরু করেছেন। আজ সোমবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশনে এই আবেদন করছেন তারা।

নির্বাচন কমিশনের কর্মকর্তারা জানান, স্ব-স্ব রিটার্নিং অফিসারের কাছ থেকে বাতিল আদেশের সার্টিফায়েড কপি সংগ্রহ করে সোমবার থেকে বুধবার পর্যন্ত ইসিতে আপিল করতে পারবেন সংক্ষুব্ধরা। এক্ষেত্রে রিটার্নিং কর্মকর্তাদের বৈধ ও অবৈধ উভয় সিদ্ধান্তের বিরুদ্ধেই আপিল করা যাবে।

তারা আরও জানান, এই তিন দিনের মধ্যে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদার নেতৃত্বাধীন কমিশন এসব বাদ হওয়া প্রার্থীদের আপিল নিষ্পত্তি করবে। ৬ থেকে ৮ ডিসেম্বর পর্যন্ত তিনদিন চলবে আপিল শুনানি।

এদিকে মনোনয়নপত্র বাতিল হওয়ায় আজ নির্বাচন কমিশনে আপিল করেছেন কুড়িগ্রাম-৪ আসনে স্বতন্ত্র প্রার্থী ইমরান এইচ সরকারও।

এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ইমরান বলেন, ‌‘উদ্দেশ্যপ্রণোদিতভাবে সব মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। যেসব কারণ দেখিয়ে মনোনয়নপত্র বাতিল করা হয়েছে, তাতে দেশে কোনো বৈধ প্রার্থী থাকার কথা নয়।’

এর আগে গতকাল রোববার যাচাই-বাছাই করে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াসহ ৩০০ সংসদীয় আসনে ৭৮৬ জন প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়। ফরমে ত্রুটি,ঋণখেলাপি, দুর্নীতি মামলার আসামি হওয়া ছাড়াও স্থানীয় সরকারের অন্যান্য নির্বাচিত প্রতিনিধি হওয়ায় নির্বাচনী মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

নতুন শিক্ষাক্রমে এসএসসি পরীক্ষা হবে ৫ ঘণ্টার
থাইল্যান্ড গেলেন প্রধানমন্ত্রী
তাপদাহে হিট অ্যালার্টের মেয়াদ আরও বাড়াল আবহাওয়া অফিস
বোতলজাত সয়াবিন তেলের দাম বাড়াল সরকার
উপজেলায় এমপি মন্ত্রীর সন্তান-স্বজনরা প্রার্থী হলে ব্যবস্থা
সব বিরোধী দলের উপজেলা নির্বাচন বর্জন

আরও খবর