Header Border

ঢাকা, মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৪.৯৬°সে

সংসদীয় কমিটিতে সাবেক আট মন্ত্রী

সংসদ রিপোর্টার॥ বর্তমান সরকারের আমলে মন্ত্রিত্ব না পেলেও সংসদীয় কমিটির সভাপতির পদ পেয়েছেন সাবেক আটজন মন্ত্রী। বুধবার জাতীয় সংসদে গঠিত আটটি সংসদীয় কমিটির সভাপতির দায়িত্ব দেয়া হয়েছে সরকারের সাবেক মন্ত্রীদের।

সাবেক মন্ত্রী আমির হোসেন আমুকে শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি করা হয়েছে। সাবেক মন্ত্রী তোফায়েল আহমেদকে বাণিজ্য মন্ত্রণালয়, সাবেক মন্ত্রী বেগম মতিয়া চৌধুরীকে কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি করা হয়েছে।

তোফায়েল আহমেদ ও আমির হোসেন আমুর আগেও সংসদীয় কমিটির সভাপতির দায়িত্ব পালনের রেকর্ড থাকলেও প্রথমবারের মতো সংসদীয় কমিটির সভাপতি হলেন বেগম মতিয়া চৌধুরী।

সাবেক পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলীকে করা হয়েছে অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমকে করা হয়েছে খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি। তিনিও সংসদীয় কমিটির সভাপতি হিসেবে প্রথমবারের মতো দায়িত্ব পেলেন।

সাবেক স্থানীয় সরকার মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেনকে একই মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি করা হয়েছে। তিনিও সংসদীয় কমিটির সভাপতি হিসেবে নতুম মুখ। সাবেক মন্ত্রী কর্নেল (অব.) ফারুক খানকে পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি করা হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি করা হয়েছে শেখ ফজলুল করিম সেলিমকে। নবম ও দশম সংসদে তিনি একই মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতির দায়িত্ব পালন করেছেন। এর আগে তিনি একই মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্ব পালন করেছেন।

এই নিয়ে ১৮টি সংসদীয় কমিটি গঠন করা হলো। এর আগে ১০টি কমিটি গঠন করা হয়।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বেপরোয়া মন্ত্রী-এমপিরা ইসির নজরদারিতে
উপজেলায় এমপি মন্ত্রীর সন্তান-স্বজনরা প্রার্থী হলে ব্যবস্থা
সব বিরোধী দলের উপজেলা নির্বাচন বর্জন
রাজউকের নতুন চেয়ারম্যান মেজর জেনারেল(অব.)সিদ্দিকুর রহমান
ঢাকায় মুক্তিযোদ্ধা সমাবেশ করবে বিএনপি
পেশাদার নিবন্ধিত অনলাইন পোর্টালই থাকবে: তথ্য প্রতিমন্ত্রী

আরও খবর