Header Border

ঢাকা, সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩৪.৯৬°সে

বাড়ল দোকান খোলার সময়, বাধা নেই ইফতার বিক্রিতে


সময় সংবাদ লাইভ রিপোর্ট:করোনাভাইরাস ঠেকাতে চলমান সাধারণ ছুটিতে রাজধানীতে নিত্যপণ্যের দোকান খোলার সময় দুই ঘণ্টা বাড়িয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ। বিভিন্ন পাড়া-মহল্লার নিত্যপণ্যের দোকানগুলো প্রতিদিন সকাল ৬টা থেকে দুপুর ২টার পরিবর্তে বিকাল ৪টা পর্যন্ত খোলা থাকবে। তাছাড়া আগামীকাল থেকে হোটেল/রেস্তোরাঁয় ইফতার সামগ্রী বিক্রির অনুমতি দিয়েছে ডিএমপি। তবে ফুটপাতে ইফতারি বিক্রিতে নিষেধাজ্ঞা বহাল রয়েছে।

সোমবার ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) পক্ষ থেকে এই ঘোষণা দেওয়া হয়েছে।

ডিএমপি থেকে বলা হয়েছে, ঢাকা মহানগরীর বিভিন্ন পাড়া ও মহল্লায় অবস্থিত নিত্যপণ্যের দোকানগুলো প্রতিদিন সকাল ৬টা থেকে দুপুর ২টার পরিবর্তে বিকাল ৪টা পর্যন্ত খোলা থাকবে। সম্মানিত নগরবাসী এ সময়ের মধ্যে প্রয়োজনীয় দ্রবাদি ক্রয় করতে পারবেন। তবে স্বীকৃত কাঁচা বাজার ও সুপার শপসমূহ পূর্বের ন্যায় প্রতিদিন সকাল ৬টা থেকে বিকাল ৫টা পর্যন্ত খোলা থাকবে। ওষুধের দোকান এবং জরুরি সার্ভিসগুলো এই নির্দেশের আওতায় আসবে না।

এছাড়া ঢাকা মহানগরীর প্রতিষ্ঠিত রেস্টুরেন্ট/রেস্তোরাঁগুলো মঙ্গলবার (২৮ এপ্রিল) থেকে ইফতারি প্রস্তুত করে বিক্রি করতে পারবে। তবে কেউ ফুটপাতে কোনো ধরনের ইফতারির পশরা বসিয়ে প্রদর্শন ও ক্রয়-বিক্রয় করতে পারবেন না। রাজধানীবাসী ইফতারি ক্রয় করতে পারবেন। তবে রেস্টুরেন্ট/রেস্তোরাঁয় বসে ইফতার গ্রহণ করতে পারবেন না। তাছাড়া ইফতারি বিক্রি এবং ক্রেতাকে অবশ্যই স্বাস্থ্যবিধি অনুসরণ করে সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ উদ্ভুত এ সংকট মোকাবেলায় সম্মানিত নগরবাসীর সর্বাত্মক সহযোগিতা কামনা করছে।

দেশে করোনা পরিস্থিতি এখনও নিয়ন্ত্রণে আসেনি। তবে নগরবাসীর সুবিধার কথা বিবেচনা করে এমন সিদ্ধান্ত নেয় ডিএমপি।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ঢাকায় আজ তাপমাত্রার সব রেকর্ড ভাঙার শঙ্কা
খুলেছে শিক্ষাপ্রতিষ্ঠান, মানতে হবে নির্দেশনা
আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি
নতুন শিক্ষাক্রমে এসএসসি পরীক্ষা হবে ৫ ঘণ্টার
থাইল্যান্ড গেলেন প্রধানমন্ত্রী
তাপদাহে হিট অ্যালার্টের মেয়াদ আরও বাড়াল আবহাওয়া অফিস

আরও খবর