Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩৫.৯৬°সে

ঢাকা কেন্দ্রীয় কারাগারের ১০ কারারক্ষী করোনা আক্রান্ত

সময় সংবাদ লাইভ রিপোর্ট:ঢাকা কেন্দ্রীয় কারাগারের ১০ জন কারারক্ষী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। গত কয়েকদিনে একাধিকবার পরীক্ষা করা হলে তাদের করোনার রিপোর্ট পজিটিভ আসে।

আক্রান্তরা বর্তমানে জিঞ্জিরা ২০ শয্যা হাসপাতাল, মুগদা মেডিকেল কলেজ হাসপাতাল ও মিরপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

advertisement

ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুবুর ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, আক্রান্তদের ১০ জনই পুরান ঢাকার কারাগারে থাকতেন। তাদের দায়িত্ব ছিল অসুস্থ বন্দীদের বিভিন্ন হাসপাতালে নিয়ে গিয়ে চিকিৎসা করানো।

তিনি বলেন, কিছুদিন আগে এক কারারক্ষী প্রথমে করোনাভাইরাসে আক্রান্ত হয়। এর সংস্পর্শে যারা ছিল তাদেরসহ পুরান ঢাকার কারাগারে থাকা আরও বেশ কয়েকজনের করোনা পরীক্ষা করা হলে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) থেকে জানানো হয়, তাদের করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে।

advertisement

তবে এখন পর্যন্ত কেরানীগঞ্জের কারাগারের ভেতরে থাকা কেউ করোনায় আক্রান্ত হয়নি বলেও জানান ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুবুর ইসলাম।

উল্লেখ্য, সম্প্রতি ঢাকা কেন্দ্রীয় কারাগারের এক সাজাপ্রাপ্ত আসামি কিডনি রোগে আক্রান্ত হয়ে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি করোনায় আক্রান্ত হন। তার বয়স (৬০) বছর। ডায়ালাইসিসের রোগী ছিলেন ওই আসামি।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

দেশজুড়ে টানা বৃষ্টির সুখবর দিল আবহাওয়া অফিস
ঢাকায় আজ তাপমাত্রার সব রেকর্ড ভাঙার শঙ্কা
খুলেছে শিক্ষাপ্রতিষ্ঠান, মানতে হবে নির্দেশনা
আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি
নতুন শিক্ষাক্রমে এসএসসি পরীক্ষা হবে ৫ ঘণ্টার
থাইল্যান্ড গেলেন প্রধানমন্ত্রী

আরও খবর