Header Border

ঢাকা, শুক্রবার, ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩৬.৯৬°সে

The UNAMID Medal পেলেন ভরপাশার কৃতী সন্তান মো.হিরন মিয়া

সময় সংবাদ লাইভ রির্পোটঃ বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় জাতিসংঘ দীর্ঘ দিন বিশ্বের সংঘাতপূর্ণ স্থানে শান্তি মিশন পরিচালোনা করে আসছে। জাতিসংঘের শান্তি মিশনে বাংলাদেশের অবদান শীর্ষে। পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা বাংলাদেশ থেকে জাতিসংঘের মিশনে অংশগ্রহণ করে থাকে।

মো. হিরন মিয়া (এ এস আই) পদে থেকে বাংলাদেশে পেশাদারিত্বের সাথে তার দায়িত্ব পালন করেছেন। তিনি ২০১৯ সালে সুদানের রাজধানী দারফুরে জাতিসংঘ পরিচালিত শান্তি মিশনে যোগদান করেন। সেখানেও পেশাদারিত্ব ও সুনামের সাথে বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিটের কমান্ডার মোহাম্মদ আবদুল হালিমের নেতৃত্বে দায়িত্ব পালন করে। সুদানের দারফুরে তারা বিভিন্ন আর্থ সামাজিক উন্নয়নমূলক কাজ করেন। শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ বিতরণ, অপরাধ দমন ইত্যাদি কাজ বাংলাদেশ সম্পর্কে ইতিবাচক ধারণা তৈরি করে।

তিনি আরো একাধিকবার বিদেশের মাটিতে নানান পুরুষ্কারে ভূষিত হয়েছেন। সাম্প্রতিক তিনি তার কাজে স্বীকৃতি স্বরুপ পেয়েছেন ‘The UNAMID Medal’। দারফুরে জাতিসংঘ পরিচালিত শান্তি মিশন এক অনারম্ভ অনুষ্ঠানের মাধ্যমে তাকে এ পুরুষ্কার প্রদান করা হয়। উক্ত অনুষ্ঠানে শান্তি মিশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মো. হিরন মিয়া বাকের গঞ্জ থানার পাদ্রশীবপুর ইউনিয়নের ভরপাশা গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম : মোহাম্মাদ আদম আলী মৃর্ধা এবং মায়ের নাম : হালিমা বেগম। আমরা সময় সংবাদ লাইভ পরিবারের পক্ষ থেকে অভিনন্দন জানাই।

আবদুর রাজ্জাক,

সিনিয়র স্টাফ রিপোর্টার।

সময় সংবাদ লাইভ/১২ এপ্রিল। 

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বেপরোয়া মন্ত্রী-এমপিরা ইসির নজরদারিতে
রাজউকের নতুন চেয়ারম্যান মেজর জেনারেল(অব.)সিদ্দিকুর রহমান
পেশাদার নিবন্ধিত অনলাইন পোর্টালই থাকবে: তথ্য প্রতিমন্ত্রী
দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ বড় চ্যালেঞ্জ: স্বরাষ্ট্রমন্ত্রী
সীমান্তে নিজেদের অবস্থান নিয়ে যা বললেন বিজিবির মহাপরিচালক
বিএনপির চক্রান্ত শেষ হয়নি, নির্বাচন বাতিলের চেষ্টা চলছে: প্রধানমন্ত্রী

আরও খবর