Header Border

ঢাকা, শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৮.৯৬°সে

সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তির লটারি বিকেলে

সময় সংবাদ লাইভ রিপোর্ট ঃ দেশের সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে প্রথম শ্রেণি থেকে নবম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থী ভর্তির ডিজিটাল লটারি সোমবার (১১ জানুয়ারি) বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি রাজধানীর সেগুন বাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে লটারির উদ্বোধন করবেন বলে জানিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। এ লটারি গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হবে।

গত ৩০ ডিসেম্বর ২০২১ শিক্ষাবর্ষে সারা দেশের সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী ভর্তির জন্য এ লটারি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু হাইকোর্ট বিভাগের রিট পিটিশন চলমান থাকায় শিক্ষার্থী ভর্তির লটারি স্থগিত করা হয়েছিল। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক সৈয়দ মো. গোলাম ফারুক এসব তথ্য সময় সংবাদ লাইভকে জানান।

অধিদপ্তর জানায়, ষষ্ঠ শ্রেণির ভর্তির ক্ষেত্রে ১১ বছরের বাধ্যবাধকতা থাকায় কিছু শিক্ষার্থী আবেদন করতে পারেনি। এর পরিপ্রেক্ষিতে হাইকোর্ট বয়স শিথিল করে তাদের আবেদন করার জন্য এক সপ্তাহ সময় দেওয়ার নির্দেশ দেন। এর পরিপ্রেক্ষিতে লটারি স্থগিত করা হয়েছিল। এখন বয়সের বাধ্যবাধকতা শিথিল করা হয়েছে। এখন বাদ পড়া শিক্ষার্থীরা অনলাইনে আবেদন করতে পারবে। ৯ জানুয়ারি পর্যন্ত আবেদন নেওয়া হয়। এর আগে ১৫ থেকে ২৭ ডিসেম্বর ভর্তির জন্য আবেদন করে শিক্ষার্থীরা।

নাঈমুর রহমান,সময় সংবাদ লাইভ।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

নতুন শিক্ষাক্রমে এসএসসি পরীক্ষা হবে ৫ ঘণ্টার
থাইল্যান্ড গেলেন প্রধানমন্ত্রী
তাপদাহে হিট অ্যালার্টের মেয়াদ আরও বাড়াল আবহাওয়া অফিস
বোতলজাত সয়াবিন তেলের দাম বাড়াল সরকার
উপজেলায় এমপি মন্ত্রীর সন্তান-স্বজনরা প্রার্থী হলে ব্যবস্থা
সব বিরোধী দলের উপজেলা নির্বাচন বর্জন

আরও খবর