Header Border

ঢাকা, শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩০.৯৬°সে

৩ নং ওয়ার্ড যুবলীগের বৃক্ষরোপণ কর্মসূচি

সময় সংবাদ লাইভ রিপোর্টঃ মুজিববর্ষ উদযাপনের অংশ হিসেবে সারা দেশে এক কোটি চারা বিতরণ ও রোপণ কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী। ইতিমধ্যে তিনি ‘জাতীয় বৃক্ষরোপণ কর্মসূচি ২০২০’-এরও উদ্বোধন করেছেন। উদ্বোধনের সময় প্রধানমন্ত্রী গণভবনে তেঁতুল, ছাতিয়ান ও চালতা গাছের চারা রোপণ করেছেন। প্রধানমন্ত্রী  বলেছেন, করোনাভাইরাস যদিও আমাদের সব অগ্রযাত্রা সাময়িকভাবে থামিয়ে দিয়েছে, আমার আশা জনগণ এর থেকে মুক্তি পাবে এবং আমরা আবারও এগিয়ে যাব। প্রধানমন্ত্রী বলেছেন, আমাদের দেশের প্রাকৃতিক পরিবেশ রক্ষা করা যেমন দরকার, তেমনি দরকার জনগণের খাদ্য ও পুষ্টি।

তারই ধারাবাহিকতায় ঢাকা মহানগর দক্ষিণ এর ৩নং ওয়ার্ড যুবলীগের পক্ষ থেকেও বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়েছে.এই বৃক্ষরোপণ কর্মসূচির নেতৃত্ব দেন ৩ নং ওয়ার্ড যুবলীগের সংগ্রামী সাধারন সম্পাদক জামাল হোসেন শুভ. এছাড়াও ওয়ার্ড যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক টিপু সুলতান সহ যুবলীগের অনেক নেতাকর্মী উপস্থিত ছিলেন.

বস্তুত ফলজ, বনজ ও ভেষজ- এ তিন ধরনের বৃক্ষরোপণের প্রধানমন্ত্রী যে তাগিদ দিয়েছেন ,তারই অংশ হিসেবে ঢাকা ৯ আসনের মাননীয় সংসদ সদস্য জনাব সাবের হোসেন চৌধুরী এ চারা গাছ উপহার দিচ্ছেন এবং নেতাকর্মীদের মাধ্যমে সংসদীয়় এলাকায় বৃক্ষরোপণ কর্মসূচির বাস্তবায়ন করছেন.এ বিষয়ে জনাব সাবের হোসেন চৌধুরী সময় সংবাদ লাইভ কে বলেন স্বাধীনতার পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিজে বৃক্ষরোপণ করে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেছিলেন।এরই ধারাবাহিকতায় এবার মুজিববর্ষ উপলক্ষে বিশেষভাবে এই কর্মসূচিটি পালিত হচ্ছে। আমরা আশা করব, প্রধানমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে প্রত্যেক নাগরিকই এই কর্মসূচি যথাযথভাবে পালনে এগিয়ে আসবেন।

এ বিষয়ে জামাল হোসেন শুভ সময় সংবাদ লাইভ কে বলেন শুধু আর্থিকভাবেই দেশের জন্য ফলপ্রসূ হবে না, সারা দেশে সবুজ বেষ্টনী গড়ে তোলার ক্ষেত্রেও সহায়ক হবে। প্রধানমন্ত্রী এ লক্ষ্যেই যে যেখানে অবস্থান করছেন, যার যতটুকু জায়গা রয়েছে, সেখানে বৃক্ষরোপণ করতে বলেছেন। যারা শহরে বাস করেন, তারাও ব্যালকনি কিংবা ছাদে টবে গাছ লাগাতে পারেন।

দেশে বায়ুদূষণ থেকে শুরু করে নানা ধরনের দূষণ বিরাজ করছে। সারা দেশে সবুজ বেষ্টনী গড়ে তুলতে পারলে এসব দূষণ থেকে মুক্ত হওয়ার সুযোগ সৃষ্টি হবে। সুন্দর ও নিরাপদ পরিবেশ সৃষ্টির লক্ষ্যে, দূষণমুক্ত সমাজ গড়ে তুলতে, মুজিববর্ষে চলমান বৃক্ষরোপণ কর্মসূচিতে দেশের প্রত্যেক নাগরিককেই এগিয়ে আসা উচিত।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

নতুন শিক্ষাক্রমে এসএসসি পরীক্ষা হবে ৫ ঘণ্টার
থাইল্যান্ড গেলেন প্রধানমন্ত্রী
তাপদাহে হিট অ্যালার্টের মেয়াদ আরও বাড়াল আবহাওয়া অফিস
বোতলজাত সয়াবিন তেলের দাম বাড়াল সরকার
উপজেলায় এমপি মন্ত্রীর সন্তান-স্বজনরা প্রার্থী হলে ব্যবস্থা
সব বিরোধী দলের উপজেলা নির্বাচন বর্জন

আরও খবর