Header Border

ঢাকা, রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৬.৯৬°সে

কানাডায় ঈদ মেলায় জমে উঠেছে কেনাকাটা

সময় সংবাদ রিপোর্টঃ   আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে কানাডার ক্যালগেরির হোয়াইটহন কমিউনিটি অ্যাসোসিয়েশনে আডডা মেলার আয়োজনে সম্পন্ন হলো প্রবাসীদের ঈদের কেনাকাটার ঈদমেলা।মেলায় ছিল রং বেরং এর বাহারী শাড়ি, বিভিন্ন ধরনের পোশাকের স্টল, জুয়েলারি সরঞ্জামসহ আকর্ষণীয় বিভিন্ন ধরণের উল্লেখযোগ্য সংখ্যক স্টল। এছাড়াও মেলায় ইফতারির সুব্যবস্থা ছিল।

মেলায় বিভিন্ন ব্যবসায়ীরা নতুন নতুন কালেকশন নিয়ে এসেছিল। এরমধ্যে মহিলাদের প্রচুর শাড়ি কাপড় ও সেলোয়ার কামিজ এর পাশাপাশি ছেলেদের পাঞ্জাবি ও ফতুয়া ছিল। ছোট ছোট বাচ্চাদের জন্যও ছিল পোশাক। মেলায় কমিউনিটির অনেকেই কুশল বিনিময় করছেন একে অপরের সাথে। অনেক স্টলেই ক্রেতাদের জন্য সারপ্রাইস উপহারের পাশাপাশি ডিসকাউন্টেরও বিশেষ ব্যবস্থা ছিল।

ঈদ মেলার আয়োজক আসিফ হোসেন জানান, খুবই ভালো লাগছে অনেকদিন পরে আবার আমরা একত্রিত হতে পেরে। ঈদ মেলার মূল লক্ষ্য হচ্ছে মেলা থেকে সবাই তাদের পছন্দের পোশাকসহ সাজ সজ্জার সবকিছুই কিনতে পারে। বাংলাদেশসহ ইন্ডিয়া ও পাকিস্তানের তৈরি পোশাকও মেলায় স্থান পেয়েছে। তিনি জানান, প্রবাসীদের মাঝে এ ধরনের উদ্যোগ শুধু কেনাকাটা নয়, যান্ত্রিকতাময় প্রবাস জীবনে একে অপরের সাথে দেখা হবারও সুযোগ করে দেয়।

উল্লেখ্য, প্রবাসীদের মধ্যে কেনাকাটায় উৎসাহিত করা ও পবিত্র ঈদুল ফিতরে সবাই পরিবারের সদস্যদের মধ্যে উপহার দিয়ে ঈদুল ফিতর এর আনন্দ উপভোগ করতে পারে-সেই লক্ষ্যেই মেলার আয়োজন বলে জানিয়েছেন আয়োজকরা।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

দুবাইয়ে গোপন সম্পদের পাহাড়, তালিকায় ৩৯৪ বাংলাদেশি
থাইল্যান্ড গেলেন প্রধানমন্ত্রী
ইরানি পরমাণু স্থাপনায় হামলা চালাবে ইসরাইল !
‘পৃথিবীর কোনো শক্তিই আমাদের বিরত রাখতে পারবে না’-নেতানিয়াহু
বাংলাদেশী নাবিকদের হত্যার হুমকির জলদস্যুদের
রমজানে গাজায় ত্রাণ পাঠাল বাংলাদেশ

আরও খবর